শেরপুরে করোনা টিকা কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়-সত্যবয়ান

শেরপুরে করোনা টিকা কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়-সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক||সারাদেশের সব মানুষকে করোনা টিকার আওতায় আনতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে শেরপুর জেলা সদর হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র, ইউনিয়ন পরিষদ, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে অস্থায়ী কেন্দ্রগুলোতে টিকা দেয়া হয়। সরকার ২৬ ফেব্রুয়ারি সারাদেশে এক কোটি ডোজ টিকার দেওয়া লক্ষ্য নির্ধারণ করেছে। টিকা দিতে লাগছে না কোনো নিবন্ধন। জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন না থাকলেও টিকা দেওয়া যাচ্ছে। সেজন্য টিকার প্রথম ডোজ নিতে নির্ধারিত কেন্দ্র গুলোতে মানুষের ঢল নেমেছে।

কোনো রকম পূর্ব নির্ধারণ নিবন্ধন ছাড়াই জাতীয় পরিচয় পত্র কিংবা জন্মনিবন্ধন সনদ হলেই দেওয়া হচ্ছে করোনা টিকা। তবে এই টিকা পেতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) শেরপুর জেলা সদর হাসপাতাল কেন্দ্র্রে দেখা গেছে এমন চিত্র।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কেন্দ্রতে সকাল থেকে নারী-পুরুষ পৃথক লাইনে টিকা নিতে দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। বেশির ভাগেরই মুখে মাস্ক থাকলেও স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে দাঁড়িয়ে রয়েছেন এবং টিকা নিচ্ছে।

জেলা সদর হাসপাতালে টিকা দিতে আসা শারমিন আক্তার সাথী বলেন, এক-দেড় ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সুযোগ করে দিয়েছে। তাই টিকা দিতে এসেছি।

কেন্দ্রটিতে টিকা দেওয়ার দায়িত্বে থাকা শিউলী আক্তার জানান, অন্যদিনের তুলনায় আজকে টিকা গ্রহণকারীদের ভিড় অনেক বেশি। সকাল থেকে টিকা দিচ্ছে কিন্তু লাইন কমছে না। তিনি আরো বলেন, আমাদের এখানে বুস্টার ডোজ, কিংবা সেকেন্ড ডোজের জন্য আলাদা বিভাগ রয়েছে। আর গণটিকা উপলক্ষে নতুন করে এখানের টিকা দেওয়া হচ্ছে। তারপরও এতো চাপ কমছে না।

মো. হাবি মিয়া বলেন, শুনেছি আজকের পর আর প্রথম ডোজ করোনা টিকা দেওয়া হবে না। তাই টিকা দিতে এসেছি।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সারাদেশে ‘একদিনে এক কোটি’ করোনা টিকা ক্যাম্পেইনের মধ্য দিয়ে শেরপুর জেলাও প্রথম ডোজ টিকাদান সম্পন্ন হবে। এরপরে দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ প্রদানের কার্যক্রম আরও জোরদার করা হবে। যারা এখনও নেননি আজই নিকটস্থ কেন্দ্র থেকে ভ্যাক্সিন নিন, সুরক্ষিত থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *