শেরপুরে ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন

শেরপুরে ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন

স্টাফ রিপোর্টার: শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনে অগ্নিনির্বাপণ, অনুসন্ধান, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক তিন দিনব্যাপী স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের আয়োজনে ৫ মে রোববার সকালে ওই প্রশিক্ষণের উদ্বোধন করেন শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ময়মনসিংহ বিভাগের উপ-পরিচালক মোঃ মতিয়ার রহমান। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জামালপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মোঃ ইকবাল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান। ফায়ার সার্ভিসের সদস্যগণ জীবনের ঝুঁকি নিয়ে অগ্নিনির্বাপণ ও বিভিন্ন উদ্ধার কার্যক্রম পরিচালনা করে থাকেন। জেলা প্রশাসক ফায়ার সার্ভিসের জনসচেতনতামূলক প্রচার কার্যক্রম আরও বৃদ্ধি করার উপর গুরুত্বারোপ করেন। তিনি প্রশিক্ষণার্থীদের দুর্যোগ ও সংকটের সময় জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

স্বেচ্ছাসেবক নারী-পুরুষ এ প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষণ শেষে স্বেচ্ছাসেবকদের মাঝে সনদ ও আইডি কার্ড বিতরণ করা হবে। প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবকগণ বিভিন্ন দুর্ঘটনা ও দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগী হিসেবে কাজ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *