ভালোবাসা দিবস, আমি একদিনের ভালোবাসায় বিশ্বাসী নই, ভালোবাসা হবে আজীবনের : মানিক দত্ত

ভালোবাসা দিবস, আমি একদিনের ভালোবাসায় বিশ্বাসী নই, ভালোবাসা হবে আজীবনের : মানিক দত্ত

ডেস্ক নিউজ: ভালোবাসা দিবস, আমি একদিনের ভালোবাসায় বিশ্বাসী নই, ভালোবাসা হবে আজীবনের। অনেকেই আবার ভালোবাসাকে প্রেম মনে করে থাকেন। ভালোবাসা মানে প্রেম নয়, সেটা আমাদের মনে রাখতে হবে। ভালোবাসা হবে মা,বাবা,ভাই-বোন, বন্ধু- বান্ধব,আত্মীয়- স্বজন, প্রতিবেশী সবার সাথে। বিশেষ করে মেয়ে- মহিলাদের সাথে ভালোবাসা হলেই তো বর্তমানে আমরা ধরেই নেই তাদের প্রেম চলছে।
আসলে আমাদের অনেকের নজরটাই খারাপ হয়ে গেছে।
মানুষের সাথে আমি মিশেছি- মিশছি। হৃদয় দিয়ে মিশেছি। কেউ একটা কলি দিলে তার জন্য ফুলের বাগান হয়ে গেছি। মাথায় হাত রাখলেই নিজেকে আগাগোড়া জমা দিয়ে দিয়েছি। যখন খুশি যে যেভাবে চেয়েছে সে ভাবে ব্যবহার করেছে। তারা ভেবেছিলো আমি বোকা। যারা ঠকায় তারাই প্রকৃত পক্ষে ঠকে যায়। জীবনের হিসাবে আদুভাই হলেও মানুষ চেনার ক্ষেত্রে আমি দক্ষ।
আমি জানি উল্টো দিকের মানুষটা মিথ্যা বলছে, তার রঙঢং, তার সহানুভূতি, আবেগ, ভালোবাসা সব মিথ্যা। তবুও তার সাথে হ্যাঁ তে হ্যাঁ মিলিয়ে জানান দিয়েছি তাকে বিশ্বাস করি। তার আরোও গভীরে ডুব দিয়ে আমি অপেক্ষা করেছি তার ভিতরের লুকিয়ে থাকা কুকুর দেখবো বলে।
বন্ধুমহল, আত্মীয়, প্রিয় মানুষ, পিছনে কাটি করে এসে সামনা সামনি শ্রদ্ধা ভক্তি, প্রশংসা, প্রেম, মমতা দেখিয়েছে। তাদের সাধুবাদ গ্রহন করেছি, কৃতজ্ঞতা জ্ঞাপন করেছি।
তাদেরও মনে রেখেছি যারা ভিঁজিয়ে দিয়েছিল চোখ। তাদেরও মনে রেখেছি যারা হাতের গোলাপ নিয়ে খচখচ করে কাটা ফুটিয়ে দিয়েছিল বিশ্বাসের বুকে। তাদের জন্যেও বুক পেতে দিয়ে ছিলাম যারা উল্টো হাতে বন্দুকের নল তাক করেছিলো আমার দিকে। গভীর রাতে পাশ বালিশ ভিঁজিয়েছি আবার চোখ মুছে গাল টেনে হেসেছি, তবুও প্রকাশ করিনি।
আমি মানুষের সাথে যতো মিশেছি ততো মানুষ চিনেছি, স্রষ্টার দেওয়া দুইটা চক্ষু দিয়ে আমি সবচেয়ে বেশি যা দেখেছি তা আমার “সর্বনাশ” আর যারা করেছে প্রত্যেকেই ছিল আমার তথাকথিত আপন মানুষ।
আমি আমার এই ক্ষুদ্র জীবনে প্রচুর ভালোবাসা পেয়েছি,পাচ্ছি। সকলের ভালোবাসা আর সহযোগিতায় এগিয়য়ে যাওয়ার চেষ্ঠা করছি।
তবে আমি আছি- থাকবো- ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *