নকলায় বিএনপির ৪ নেতা বহিষ্কার

নকলায় বিএনপির ৪ নেতা বহিষ্কার

বুলবুল আহম্মেদ :আগামী ২১ মে ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় শেরপুর জেলা বিএনপির প্রভাবশালী সদস্যসহ নকলা উপজেলা বিএনপি ও যুবদলের ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৪ মে) বিএনপির পেইজে দেয়া চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- শেরপুর জেলা বিএনপির প্রভাবশালী সদস্য দীর্ঘদিন কারাভোগকারী বর্ষীয়ান নেতা মুকসেদুল হক শিবলু, নকলা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম ও দেওয়ান মামুন, উপজেলা বিএনপির সহ-সভাপতি দেওয়ান কোহিনূর।

চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর সাথে কথা হলে তিনি সত্যবয়ানকে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্থায়ী কমিটির নেতৃবৃন্দের সিদ্ধান্তই চূড়ান্ত আমরা জাতীয় নির্বাচন বয়কট করেছি স্থানীয় নির্বাচনও বয়কট করেছি। দলের সিদ্ধান্তকে অমান্য করে যারা নির্বাচনে অংশ নিচ্ছেন তারা জাতীয় বেঈমান। তাদের বিষয়ে কোন আপোষ নেই।

আগামী ৮ মে শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রকাশ্যে কিংবা গোপনে বহিস্কৃত প্রার্থীদের পক্ষে কাজ করছেন এমন প্রশ্নের জবাবে হযরত আলী বলেন, প্রার্থীর পক্ষে কাজ করাতো দূরের কথা যদি কোন পদধারী নেতাকর্মী এই তামাশার নির্বাচনে ভোটকেন্দ্রের আশেপাশে থাকে আমরা যদি প্রমাণ পাই তাহলে তাকেও দলের সকল ধরনের পদপদবী থেকে বহিস্কার করা হবে। আমরা দলের প্রতি শ্রদ্ধাশীল এ বিষয়ে দলীয় সিদ্ধান্তই চূড়ান্ত।

শেরপুর জেলা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম মাসুদের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে নির্বাচনে অংশ নেয়া নকলা উপজেলা যুবদলের দুজনকে দল বহিস্কার করেছেন। আমরা মনে করি দল সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে আমরা জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা পরপর নির্বাচন বয়কটের ব্যাপারে মিটিং করেছি। কেউ যদি ওইসব বহিস্কৃতদের পক্ষে কাজ করেন তাহলে আমরা তাদের বিষয়েও সিদ্ধান্ত নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *