বীর মুক্তিযোদ্ধা সায়েদুল ইসলাম গ্রন্থ স্মারক সম্মাননা পেলেন শেরপুরের কবি ও সাংবাদিক রফিক মজিদ

বীর মুক্তিযোদ্ধা সায়েদুল ইসলাম গ্রন্থ স্মারক সম্মাননা পেলেন শেরপুরের কবি ও সাংবাদিক রফিক মজিদ

স্টাফ রিপোর্টার: ২৭ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ব সাহিত্য কেন্দ্রে বিভিন্ন কেটাগরিতে সাহিত্য পুরস্কার এবং “বীর মুক্তিযোদ্ধা মরহুম সায়েদুল ইসলাম গ্রন্থ স্মারক” সম্মাননা প্রদান করা হয়েছে। এ গ্রন্থ স্মারক সম্মাননার মধ্যে শেরপুরের কবি ও সাংবাদিক রফিক মজিদও রয়েছেন। তিনি ২০২১ সালে একুশে বই মেলায় বাবাই পাবলিকেশন থেকে তার লেখা মুক্তিযুদ্ধের স্মৃতিকথা বিষয়ক “মেঘালয়ে ফিরে দেখা-৭১” গ্রন্থের জন্য এ সম্মাননা পান।

ঢাকার সোনার বাংলা সাহিত্য পরিষদ আয়োজিত এ সাহিত্য ও স্মারক গ্রন্থ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত কথা সাহিত্যিক সুব্রত বড়ুয়া।

এসময় প্রধান আলোচক ছিলেন সোনার বাংলা সাহিত্য পরিষদের প্রেসিডিয়াম কমিটির সভাপতি ও কবি প্রকৌশলী তারেক হাসান।

এছাড়া অন্যান্য বিশেষ অতিথির মধ্যে একুশে পদক প্রাপ্ত শুদ্ধতার কবি অসীম সাহা, তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কথা সাহিত্যিক নুরুদ্দিন জাহাঙ্গীর, কবি ও চলচিত্র নির্মাতা মাসুদ পথিকসহ অন্যান্য সাহিত্য বরেণ্যে ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ৭ জন লেখককে নগদ অর্থসহ পুরষ্কার এবং ৯ জন লেখককে গ্রন্থ স্মারক সম্ম্মাননা প্রদান করা হয়। পরে উপস্থিত কবি-সাহিত্যেকদের স্বরচিত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *