শেরপুরে শীতার্তদের পাশে উদয়ন গ্রুপ:সত্যবয়ান

শেরপুরে শীতার্তদের পাশে উদয়ন গ্রুপ:সত্যবয়ান

বুলবুল আহম্মেদ: গতবছরের মতো এবারও শীতার্ত মানুষের পাশে দাড়িয়েছে উদয়ন গ্রুপ। ৭ দিনে দিয়েছেন ১০ হাজার কম্বল। শেরপুর সদর উপজেলার প্রায় সকল ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে অস্বচ্ছল দরিদ্র নারী পুরুষদের মাঝে স্থানীয় নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে নিয়ে এসব বিতরন করেন উদয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হক মনি। জনপ্রতিনিধি কিংবা বড় নেতা হওয়ার পরিকল্পনা না থাকলেও শুধুমাত্র ব্যক্তি উদ্যোগে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন তিনি। হঠাৎ এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শেরপুরের সচেতন মহল। শুধু কম্বলই নয় অসহায় মানুষদের চিকিৎসা সেবা,আর্থিক ভাবে সাহায্য সহযোগিতা, ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্ত পাশে থেকে সার্বিক ধরনের সহযোগিতার দীর্ঘ দিন থেকে অব্যাহত রেখেছেন তিনি। ব্যবসায়িক কাজে রাজধানী ঢাকায় সময় দিলেও নিজ গ্রামের মানুষ সহ সদর উপজেলার অসহায় মানুষদের খোঁজ খবর রাখেন প্রতিনিয়ত।

এব্যাপারে লছমনপুর ইউনিয়নের বৃদ্ধ আব্দুল খালেক বলেন, শেরপুরে এমনিতেই শীত বেশি, শীতের কাপড় ছিল না। কম্বলটা পেয়ে বড় উপকার হল বাবা।

শেরপুর পৌরসভার বৃদ্ধা আমেনা বেগমের
মুখে উষ্ণ হাসি। এই তীব্র শীতের মধ্যে একটি কম্বল পেয়ে বেজায় খুশি তিনি। হাসিমুখে বললেন, ‘শীতে অনেক কষ্ট হচ্ছিল, রাতে আর কষ্ট পেতে হবে না, এখন অনেক ভালো লাগছে।

উদয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হক মনি বলেন, শেরপুরের এবার স্মরনকালের সব চেয়ে বেশি শীত পরেছে। এমন শীতে হাজারো অসহায় মানুষ শীতে কাপছেন। তাই তাদের কথা চিন্তা করে আমার সাধ্যমত শীতবস্ত্র দিয়ে অসহায় মানুষগুলোর শীত নিবারনের চেষ্টা করেছি মাত্র। সকলের সহযোগিতায় সামনের যেকোনো দুর্যোগ পূর্ণ সময়ে শেরপুর বাসীর পাশে থাকতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *