শেরপুরে বিরোধপূর্ণ জমিতে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

শেরপুরে বিরোধপূর্ণ জমিতে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার : শেরপুরে বিরোধপূর্ণ একটি জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ উঠেছে। ২৪ এপ্রিল বুধবার শহরের নবীনগর পানাইত্যাপাড়া মহল্লায় ওই ঘটনা ঘটে।
জানা যায়, শেরপুর শহরের নবীনগর পানাইত্যাপাড়া এলাকায় স্থানীয় মো. রুস্তম আলীর ছেলে মো. মমিন মিয়া ও নকলা উপজেলার পোলাদেশী গ্রামের লিয়াকত আলীর ছেলে মো. মাসুদ রানার মধ্যে সোয়া ৪ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমি নিয়ে উভয়ের মধ্যে আদালতে পাল্টাপাল্টি মামলা চলে আসছে। বিরোধপূর্ণ ওই সোয়া ৪ শতাংশ জমি নিয়ে আদালতে মামলা চলাকালীন সময়ে বুধবার সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেন মাসুদ রানা।
মো. মমিন মিয়া জানান, ওই জমির মালিক নফর উদ্দিন গংদের কাছ থেকে আমমোক্তারনামামূলে সোয়া ৪ শতাংশ জমি তিনি পেয়েছেন। তবে তার ওই জমিসহ মাসুদ রানা সীমানা প্রাচীর নির্মাণ করছেন। প্রতিবাদ করতে গেলে তাকে হুমকি দেওয়া হচ্ছে। ওই ঘটনায় মমিন মিয়া তার দাবিকৃত জমির প্রতিকার চেয়ে পুনরায় আদালতের শরণাপন্ন হবেন বলে জানান।
অপরদিকে মাসুদ রানা বলেন, ইদ্রিস আলী গংদের কাছ থেকে খারিজী প্রাপ্ত মালিকানা মূলে তিনি প্রায় একযুগ আগে ওই জমি সাবকবলা ক্রয় করেছেন। কেনার পর ওই জমিতে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেছেন।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমদাদুল হক বলেন, ওই জমিতে মাসুদ রানা কাজ করার সময় প্রতিপক্ষরা তার সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *