নকলায় উপজেলা প্রশাসনের অভিযানে খাদ্যবান্ধব কর্মসূচির ২৭২ বস্তা চাল জব্দ

নকলায় উপজেলা প্রশাসনের অভিযানে খাদ্যবান্ধব কর্মসূচির ২৭২ বস্তা চাল জব্দ

নকলা সংবাদদাতা: শেরপুরের নকলায় বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে মজুদকৃত খাদ্য বান্ধব কর্মসূচির ৩০ কেজি ওজনের ২৭২ বস্তা চাউল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

১৯ আগস্ট শনিবার দিবাগত রাত ১১টায় উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের রেহার চর মোড় এলাকার একটি দোকান থেকে ওই চাল জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন।

এই ঘটনায় নকলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন।

জানা যায়, রেহার চর মোড় এলাকার মো. চঞ্চল মিয়ার দোকানে খাদ্য বান্ধব কর্মসূচির চাল মজুদের গোপন সংবাদ পায় উপজেলা প্রশাসন। এই তথ্যের ভিত্তিতে রাতেই অভিযান চালিয়ে চাল গুলো উদ্ধার করে উপজেলা কার্যালয়ে নেয়া হয়। কিন্তু এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। নিভৃত গ্রাম এলাকা হওয়ায় রাতে কাউকে পাওয়াও যায়নি।

স্থানীয়রা জানান, এই এলাকার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার শাহ মো. লুতফর রহমান ও আমিনুল হক চন্দ্রকোনা মধ্য বাজারে একটি গুডাউনে এই চাল মজুদ করে রাখে। ধারণা করা হচ্ছে তাদের নিকট আত্মীয় কেও এই ধরনের কাজ করে থাকতে পারে। এলাকাবাসী তাদের দিকেই আঙ্গুল তুলছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন বলেন, কারা এই চাউল মজুদ করে রেখেছে তা বের করার জন্য তদন্তের প্রয়োজন। তবে চঞ্চল মিয়া নামে একজনের নাম প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি। এ ব্যাপারে একটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *