শেরপুর প্রেসক্লাব’র বার্ষিক বনভোজন সাধারণ সভা ও র‍্যাফেল ড্র সম্পন্ন-সত্যবয়ান

শেরপুর প্রেসক্লাব’র বার্ষিক বনভোজন সাধারণ সভা ও র‍্যাফেল ড্র সম্পন্ন-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ ||শেরপুর প্রেসক্লাব’র বার্ষিক বনভোজন সাধারণ সভা ও র‍্যাফেল ড্র সম্পন্ন হয়েছে। ৫ ফেব্রুয়ারি শনিবার দিনব্যাপী ব্যাপক আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশে এ বনভোজন অনুষ্ঠিত হয়। এদিকে সকলকে আকর্ষণ ধরাতে জাদুখেলার পাশাপাশি ছিলো র‍্যাফেল ড্র। সেখানে স্পেশাল পুরস্কার হিসেবে ছিলো একটি ফ্রীজ এবং ১ম পুরস্কার একটি ৩২ ইঞ্চি এলইডি টিভি। ৬শত টিকিটের মধ্যে ১১ টি পুরস্কার জিতে নেন ভাগ্যবান জেলা প্রশাসনের কর্মকর্তা, ডিসি পত্নী ও সাংবাদিকগণ ।

দিনব্যাপী বার্ষিক বনভোজন উপলক্ষে শেরপুর প্রেসক্লাব’র সভাপতি মো. শরিফুর রহমান এর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি ডিসি পত্নী জান্নাতুল ফেরদৌস প্রিয়া, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ বলেন, শেরপুর প্রেসক্লাব কোন কিছুর আয়োজন করলে আমি সেখানে আমন্ত্রিত হই আর সেখানে আমন্ত্রিত হতে পেরে নিজেকে গর্ববোধ মনে করি। কেননা শেরপুরের সাংবাদিকদের সাথে আমার মনের মিল হয়েছে।প্রেসক্লাব’র সকল কার্যক্রম আমি দেখেছি খুবই সুন্দর ভাবে তারা আয়োজন করেন। এমন ঐক্যবদ্ধ প্রেসক্লাব অন্য জেলায় আছে বলে আমার মনে হয়না। প্রেসক্লাব’র জন্য আমার সুনজর রয়েছে। যেকোন ক্ষেত্রে প্রেসক্লাব’র পাশে দাঁড়ানোর তিনি প্রতিশুতি দেন।

পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী বলেন, তিনটি চাকরিকে আমি চাকরি মনে করি না। এগুলো হল-পুলিশ, সাংবাদিক ও চিকিৎসক। এই চাকরি গুলোকে আমি সেবামূলক পেশা বলেই মনে করি। কারণ এ পেশাগুলো বেশির ভাগ জনগণের সাথে সরাসরি সম্পর্ক যুক্ত। আমি পুলিশ হিসাবে নিজেকে সেবক মনে করি। আজকে আমাকে শেরপুর প্রেসক্লাব’র বার্ষিক বনভোজনে আমন্ত্রণ জানিয়েছে আমি তাদেরকে ধন্যবাদ জানাই। চেষ্টা করি সবসময় যেনো সাংবাদিকদের সাথে থাকতে পারি।

ডিসি পত্নী জান্নাতুল ফেরদৌস প্রিশা বলেন, সত্যিই অসাধারণ ভালো লাগছে আজকে সাংবাদিকদের সাথে একটি আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশে বনভোজনটি উপভোগ করতে পেরে। আমি এখানে এসে খুবই গর্ববোধ করছি। সাংবাদিকদের যেকোন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলে অবশ্যই উপস্থিত হবো।

পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, পানিবদ্ধতা নিরসন, যানজট, হাটবাজার উন্নয়ন, ড্রেনেজ সমস্যা দূরীকরণ, অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ, শিক্ষার উন্নয়ন আমি দৃঢ়প্রতিজ্ঞ। পৌর মেয়র আরো বলেন, দুর্নীতিমুক্ত একটি আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। শেরপুর পৌরসভার সার্বিক উন্নয়নে আমি শেরপুরের সাংবাদিকদের সবসময় সহযোগিতা পেয়ে থাকি। আজ তাদের বনভোজন অনুষ্ঠানে এসে খুব আনন্দ পাচ্ছি। তাদের যেকোন সমস্যায় পাশে থাকতে চাই।

শেরপুর প্রেসক্লাব’র দু’দফা নির্বাচিত সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন তার বক্তব্যে ২০২১ থেকে ২০২২ এর জানুয়ারী মাস পর্যন্ত প্রেসক্লাব’র আয় ও ব্যায়ের হিসাব তুলে ধরে বলেন, আজকে শেরপুর প্রেসক্লাব ঐক্যবদ্ধ থাকার পিছনে সদস্যদের ভূমিকা অনেক। আমি তাদের প্রতি চিরকৃতজ্ঞ। শেরপুর প্রেসক্লাবকে এগিয়ে নিতে সবসময় যিনি সহযোগিতা করে যাচ্ছেন তাদের প্রতি আমরা কৃতঙ্গ। বিশেষ করে শেরপুর সদর আসনের সংসদ সদস্য ও মহান জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক মোমিনুর রশীদ, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী। তিনি তার কমিটির কার্যকাল পর্যন্ত দক্ষতা ও সততার সাথে যেনো কাজ করতে পারেন সেজন্য সকল গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন। একই সাথে তিনি সাংবাদিকদের কল্যাণকর ভব্যিষৎ ৫দফা পরিকল্পনা দাবি ঘোষনা করেন।

এসময় শেরপুর প্রেসক্লাব’র সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার বলেন, কোন সাংবাদিক যদি মৃত্যুবরণ করে তাহলে তাৎক্ষণিক প্রেসক্লাব’র পক্ষ থেকে তার পরিবারকে যেনো কিছুটা হলেও সহযোগিতা করা যায় সেদিকে প্রেসক্লাবকে নজর দিতে হবে। একই সাথে যেনো মৃত ব্যক্তির জন্য প্রেসক্লাব’র পেইডে যেনো শোক প্রস্তাব আনা হয়। সবশেষ তিনি প্রেসক্লাব’র কার্যক্রমকে ধন্যবাদ জানান।

সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা বলেন, কোন কারনে যদি সাংবাদিকরা অন্যায় ভাবে হয়রানীর শিকার হয় তাহলে সে সাংবাদিকের পক্ষ হয়ে তাকে সার্বিক সহযোগিতা করা হয়। যাতে করে সে ন্যায় প্রতিষ্ঠা করতে পারে। কোন না কোন ভাবে সাংবাদিকরা নানান সমস্যায় সম্মুখীন হন তাদের বিষয়ে শেরপুর প্রেসক্লাব যেনো পাশে থেকে সহযোগিতা করে।

সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম বলেন, আমরা সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছি। আপনাদের সকলের সহযোগিতায় প্রেসক্লাব অতি সুনামের সহিত চলছে। এ ধারাবাহিকতা যেনো চলতে থাকে এজন্য সকলের সহযোগিতা তিনি কামনা করেন।

সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত বলেন, শেরপুরে অনেক সাংবাদিক রয়েছে অনেকেই সদস্য এখনো হয়নি তাদের মিডিয়া যাচাই বাঁচাই করে নিদিষ্ট সময়ে আবেদনের মাধ্যমে তাদেরকে যেনো সদস্য অন্তভূক্তি করা হয়। একই সাথে জেলা সদরে একটি প্রেসক্লাব থাকলেও উপজেলা গুলোতে একাধিক প্রেসক্লাব থাকায় অনেক কোন্দলের সৃষ্টি হয়। তাদের সাথে জেলা প্রেসক্লাব আলোচনা করে একটি করে প্রেসক্লাব কমিটি করা যায় কিনা এব্যাপারে জেলা প্রেসক্লাব যেনো অগ্রণী ভূমিকা রাখেন। অনেক ধরনের সমস্যার কারনে কিছু সাংবাদিকদের কালো তালিকা ভুক্ত করা হয়েছিলো তারা যদি সংশোধন হয়ে থাকে তাহলে তাদের বিষয়ে কালো তালিকা উঠিয়ে নেওয়ার তিনি দাবি জানান।

সদস্য ইউসুফ আলী রবিন বলেন, সাংবাদিকতায় পারদর্শী এবং যোগ্যতার মাপকাঠিতে আগামী দিনে প্রেসক্লাব কমিটিতে যেনো তাদের স্থান দেওয়া হয়।

বর্তমান কার্যকরী পরিষদ সততা ও দক্ষতার সাথে সাংবাদিকদের কল্যাণে ইতিমধ্যে কল্যাণ তহবিল, প্রেসক্লাব ভবন নির্মানে প্রচেষ্টা, একযোগে ব্লেজার বিতরণ সমসাময়িক বিভিন্ন সমস্যা সমাধানে অগ্রণী ভূমিকা পালন বিষয়ে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন সাংবাদিক বুলবুল আহম্মেদ।

এসময় তিনি বলেন, শেরপুর প্রেসক্লাব’র সভাপতি শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন এর নেতৃত্বে কার্যকরী পরিষদ অতীতের চেয়ে অনেক বেশি শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। নিজেদের মধ্যে কিছুটা মতপার্থক্য থাকতে পারে কিন্তু প্রেসক্লাবের সার্থে সকলেই ঐক্যবদ্ধ রয়েছে। আমরা বর্তমান প্রেসক্লাব’র নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি এবং থাকবো।

সাধারণ সভার শুরুতে শেরপুর প্রেসক্লাব’র প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সদস্যবৃন্দ যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন এবং প্রেসক্লাব’র পক্ষ থেকে শোক প্রস্তাব আনা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পুনাক সভানেত্রী পুলিশ সুপার এর পত্নী কাজী মুনালিসা মারিয়া, মেয়র পত্নী শাহিনা আক্তার পারভীন, শেরপুর প্রেসক্লাব’র সিনিয়র সহ-সভাপতি মলয়, সহ- সভাপতি আসাদুজ্জামান মুরাদ, যুগ্ন সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, মহিউদ্দিন সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান ফকির, ক্রিড়া সম্পাদক সোহেল রানা, সাহিত্য সম্পাদক ইমরান হাসান রাব্বি, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম, দপ্তর সম্পাদক আলমগীর হোসাইন, কোষাধ্যক্ষ রৌশন কবির আলমগীর, নির্বাহী সদস্য, এমএ হাকাম হিরা, দেবাশীষ সাহা রায়, রেদোয়ানুর হক আবির, আবুল হাশেম সিনিয়র সাংবাদিক জিএম বাবুল, সন্জিব চন্দ বিল্টু, বিপ্লব দে কেটু, রফিক মজিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *