শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরতসহ গ্রেফতার-৮

শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরতসহ গ্রেফতার-৮

স্টাফ রিপোর্টার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ আঙ্খা দিয়ে বিএনপি’র লিফলেট বিতরণ ও নাশকতা পরিকল্পনার অভিযোগে শেরপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব হযরত আলীসহ আটজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার জঙ্গলদি থেকে তাদের আটক করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনকে ‘ডামি নির্বাচন’ আঙ্খা দিয়ে বিএনপি’র লিফলেট বিতরণ ও চরপক্ষিমারী ইউনিয়নের বিভিন্ন গ্রামে নাশকতার পরিকল্পনা জেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা; এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করে বিএনপি’র নেতাকর্মীরা। পরে পুলিশ আত্মরক্ষায় ফাঁকা গুলি ছুঁড়লে অনেকে নেতাকর্মী পালিয়ে যায়। এসময় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হযরত আলীসহ আটজনকে আটক করে পুলিশ। তবে, হযরত আলী ছাড়া আর কারও নাম এখনো প্রকাশ করেনি পুলিশ।
শেরপুর জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক প্রভাষক মামুনুর রশিদ পলাশ বলেন, ‘এই পাতানো নির্বাচনে সাধারণ জনগণ যেনো ভোট না দেয় সেই প্রচারণা জন্য আমরা লিফলেট বিতরণের প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু তার আগেই জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হযরত আলীসহ আটজনকে আটক করে পুলিশ।’
তিনি আরও বলেন, ‘আমাদের কাছে কোন ককটেল-ফকটেল ছিল না, আমাদের হাতে লিফলেট ছাড়া কিছুই ছিল না। আর ককটেল কি এতোই সহজ কথা। আমাদের কাজ হলো সাধারণ মানুষকে এই ‘ডামি’ নির্বাচন থেকে বিমুখ করা। সহিংসতা করা আমাদের কাজ না, পুলিশ আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে মামলা দিচ্ছে।’
এ ঘটনায় সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. খোরশেদ আলম বলেন, এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *