শেরপুরে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ (অনূর্ধ্ব-১৫) এর উদ্বোধন

শেরপুরে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ (অনূর্ধ্ব-১৫) এর উদ্বোধন

স্টাফ রিপোর্টার: ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় জেলা পর্যায়ে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ (অনূর্ধ্ব-১৫) শুরু করেছে শেরপুর জেলা ক্রীড়া অফিস। এ ধারাবাহিকতায় ২ জানুয়ারি মঙ্গলবার বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে মাসব্যাপী অনূর্ধ্ব-১৫ বালকদের ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনকালে জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপ-সচিব মুকতাদিরুল আহমেদ।

এসময় তিনি বলেন, তোমরা শিক্ষার্থী, তোমরা পড়াশুনার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে বেড়ে উঠবে। সুস্থ-সবল ব্যক্তি হিসেবে বেড়ে উঠে আমাদের এই দেশটাকে নেতৃত্ব দিবে এবং দেশটাকে এগিয়ে নিয়ে যাবে। খেলাধুলার মাধ্যমে নিজের দেশকে যেমন বিশ্বের বুকে চেনানো যায়। এটি কিন্তু অন্য মাধ্যমে উপস্থাপন করা কঠিন। ক্রিকেটার নিগার সুলতানা জ্যোতির মত ফুটবলার আতিক আমাদের শেরপুর জেলার গর্ব। আমরা চাই জ্যোতি, আতিক, স্প্রিন্টার জহির রায়হানের মত আরও ভালো মানের খেলোয়াড় তৈরি হোক জেলায়। তাই শেরপুর জেলার তৃণমূল থেকে ক্ষুদে ফুটবলার বের করার লক্ষে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তারাও ক্রীড়াঙ্গনকে গর্বিত করবে, শেরপুরের মুখ উজ্জ্বল করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি একজন দক্ষ ফুটবল খেলোয়াড় ছিলেন এবং ছোট বেলা থেকে তিনি ফুটবল খেলতেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার জন্য বিভিন্ন প্রণোদনা দিচ্ছেন। এই যে আমরা শেরপুরে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম পেয়েছি এটি সরকারের একটি মহৎ উদ্যোগ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত। বক্তব্য শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সাথে পরিচিত হন।

এসময় শেরপুর জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সৈয়দ রবিউল ইসলাম মনির, শ্রীবরদী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাহিনসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তা ও প্রশিক্ষণে অংশগ্রহণকারী ফুটবলাররা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সরকার জানান, প্রশিক্ষণের বাছাইয়ের জন্য রেজিস্ট্রেশনের সুযোগ পান তৃণমূলের ফুটবল খেলোয়াড়রা। বাছাইয়ে অংশ নিতে মাঠে উপস্থিত ছিলেন ৫২ জন খেলোয়াড়। দিনব্যাপী বিভিন্ন বাছাই প্রক্রিয়া শেষে চূড়ান্ত বাছাইয়ে সুযোগ পান ৩০ জন খেলোয়াড়। বাছাইকৃত এই খেলোয়াড়দের মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণ শেষে সনদপত্র ও জার্সি বিতরণ করা হবে। প্রশিক্ষণে কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন প্রশিক্ষক গোলাম শাহরিয়ার রবিন ও মঈনুল হক বাপ্পি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *