শেরপুরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত||সত্যবয়ান

শেরপুরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত||সত্যবয়ান

বুলবুল আহম্মেদ||শেরপুর জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সদস্য ও অংশীজনদের অংশগ্রহণে সামাজিক -সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৪ সেপ্টেম্বর দুপুরে জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে এ সভার আয়োজন করেন শেরপুর জেলা প্রশাসন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সরকার দলীয় হুইপ ও জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শেরপুরের নবাগত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেদ মোর্শেদ আলী, সিভিল সার্জন অনুপম ভট্রাচার্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আ. রশিদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার এএসএম নুরুল ইসলাম হিরো, জেলা বার এসোসিয়েশন’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোখলেছুর রহমান আকন্দ প্রমুখ।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মুক্তাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন আবু বক্কর সিদ্দিক, সদর সার্কেল মো. হান্নান মিয়া, জেলা আ’লীগের নেতৃবৃন্দ, স্থানীয় ইউপি চেয়ারম্যান সাংবাদিক ও মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির পিঠস্থান। হাজার বছর ধরে এ ভূখন্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন।’ তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি ও সামাজিক বন্ধনের এ ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *