শেরপুরে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করলো সবুজ আন্দোলন-সত্যবয়ান

শেরপুরে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করলো সবুজ আন্দোলন-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার:দিনের তাপমাত্রা একটু বাড়লেও শেরপুর জেলায় এখনো শীতের তীব্রতা কমেনি। হিমেল হাওয়া বয়ে যাওয়ায় শীতে বেশি কাবু করেছে নিম্ন আয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে শেরপুর বিভিন্ন স্থানে শীত বস্ত্র বিতরণ করছে প্রকৃতি ও পরিবেশ বাদী সংগঠন সবুজ আন্দোলন বাংলাদেশ, শেরপুর জেলা শাখা।

১০ ফেব্রুয়ারি বৃহস্প্রতিবার সন্ধায় শেরপুর পৌরসভার কসবা কাঠগড় সরকারী প্রাথমিক স্কুল মাঠে ও চরশেরপুর ইউনিয়নের টাঙ্গারিয়া পাড়া সাংবাদিক জয়নুল আবেদীন স্মৃতি সংসদের সামনে সবুজ আন্দোলন বাংলাদেশ, শেরপুর জেলা শাখার উদ্যোগে অসহায় শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

সবুজ আন্দোলন বাংলাদেশ, শেরপুর জেলা শাখার আহ্বায়ক ও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিনের সভাপতিত্বে সংগঠনের উপদেষ্টা, শেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাছরিন বেগম ফাতেমা, সবুজ আন্দোলনের সদস্য সচিব ও শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, যুগ্ম-আহ্বায়ক আঞ্জুমান আলম লিপি, সাংবাদিক জুবাইদুল ইসলাম, সাংবাদিক নাঈম ইসলাম, ডা: আসাদুজ্জামান, প্রচার বিভাগের প্রধান জাহিদুল ইসলাম খান সৌরভ, সহকারী প্রচার প্রধান রবিউল ইসলাম রতন, শেরপুর সদর উপজেলা কমিটির সদস্য সচিব হালিমা খাতুন ইতি, সাংবাদিক জয়নুল আবেদীন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ডা: বজলুর রহমান, সহসভাপতি দেলোয়ার হোসেন, সবুজ আন্দোলন ছাত্র পরিষদের নেতা সাঈদ আহম্মেদ সাবাব কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সন্ঞ্চালনা করেন শেরপুর সদর উপজেলা কমিটির আহ্বায়ক মমিনুল ইসলাম।

সবুজ আন্দোলনের কম্বল পেয়ে সুফিয়া বেগম জানানা, এই বেডা আর মাইয়া গুইললারে আল্লাহ বালা করুক। কম্বলডা পাইয়া যে কিবিালা অইলো। খুব কষ্ট অইতাছিল। এত শীত আমারে কেউ কম্বল দেয়নাই। আজ পাইলাম।

সংগঠেনর আহ্বায়ক মো: মেরাজ উদ্দিন জানান, শেরপুরে আমরা কম্বল বিতরণের মাধ্যমে এ সংগঠন আপনাদের পাশ্বে দাড়ালাম। তবে আমরা আমাদের এলাকাকে সবুজায়ন করতে চাই। এজন্য সবাইকে গাছ লাগাতে হবে। একটা গাছ কাটলে দুটি গাছ লাগাতে হবে। কোন খালি জায়গা পতিত রাখা যাবেনা। এরপর আমরা গাছ বিতরণ করবো ও গাছ লাগাবো।

সংগঠেনর সদস্য সচিব সাবিহা জামান শাপলা বলেন, আমি উপজেলা ভাইস চেয়ারম্যান হয়ে সবসময় আপনাদের পাশ্বে দাড়াতে চেষ্টা করে আসছি। সবুজ আন্দোলনের মাধ্যমে আমরা মানুষকে একটি বার্তা পৌছে দিচ্ছি আমাদের বাঁচতে হলে, বেশী করে গাছ লাগাতে হবে। গাছ লাগানো ছাড়া আমাদের পরিবেশ সুন্দর রাখা সম্ভব না। আমাদের জেলাকে আমরা সবুজে সবুজে সুন্দর গড়ে তুলতে চাই। কম্বল নিয়ে আমরা আপনাদেরকে জানান দিতে চাই আপানদের কষ্টেও আমরা আপনাদের পাশ্বে আছি।

শেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাছরিন বেগম ফাতেমা বলেন, আমি সবুজ আন্দোলনে যুক্ত হতে পেরে খুবই খুশি। এ সংগঠন পরিবেশ সুন্দর রাখতে বিরাট ভূমিকা রাখবে। আর আমি আপনারা যেসব মহিলা প্রশিক্ষন নিতে চান, আমি বিভিন্ন ট্রেডে আপনাদের প্রশিক্ষন করাবো।

স্বাস্থ্য বিভাগে দায়িত্বে থাকা যুগ্ম-আহ্বায়ক ডা: আসাদ বলেন, আমরা খুব দ্রুতই মানুষকে বিনা মূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প করে দরিদ্র অসহায় মানুষদের সেবা দেয়া শুরু করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *