শেরপুরে পিস্তলসহ দুই অপহরণকারী গ্রেফতার : অপহৃত মাগুরা থেকে উদ্ধার-সত্যবয়ান

শেরপুরে পিস্তলসহ দুই অপহরণকারী গ্রেফতার : অপহৃত মাগুরা থেকে উদ্ধার-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর জেলার সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের চককুমরী গ্রামের মৃত ফরহাদ আলীর ছেলে মোঃ আঃ খালেক (৪৭) গত ১২ ডিসেম্বর রাজধানী ঢাকার মগবাজার এলাকা থেকে র‌্যাব-১ পরিচয়ে চোখ বেধে তাকে একটি মাইক্রোবাসে করে মাগুরা জেলার কাশিনাথপুর অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে দিয়ে পরিবারের কাছে অপহরণকারীরা ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে। এদিকে আঃ খালেকের স্ত্রী বিষয়টি শেরপুর সদর থানায় জানায়। পরে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জুবায়ের খালিদ সঙ্গীয় ফোর্সসহ বগুরা র‌্যাব-১২ এর সহযোগিতায় অপহৃত আঃ খালেককে ১৪ ডিসেম্বর মঙ্গলবার ভোর রাতে উদ্ধার করে।

সেই সাথে অপহরণকারী দলের সদস্য মাগুরা জেলার কাশিনাথপুর গ্রামের আনছার মোল্লার ছেলে ইয়াছিন (২৬) ও একই গ্রামের নায়েব আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৩৩) কে একটি খেলনা পিস্তল ও একটি ওয়ার্কিটকি সহ মাগুরা জেলার কাশিনাথপুর থেকে গ্রেফতার করে শেরপুর সদর থানায় নিয়ে আসে।

মামলা সূত্রে জানা গেছে, সদর উপজেলার চককুমরী গ্রামের আঃ খালেক গত ১২ ডিসেম্বর শেরপুর শহরের নবীনগর আন্তঃজেলা বাসটার্মিনাল থেকে মনিমুক্তা ড্রীমল্যান্ড বাস সার্ভিসে করে ঢাকায় কর্মরত ছেলেকে দেখার জন্য ওই বাসে যাচ্ছিলেন। এসময় ওই বাসে যাত্রী বেশে অপহরণকারী দলের সদস্য মাস্ক পরিহিত ইয়াছিনও ছিলেন এবং আঃ খালেকের গতিবিধি অনুসরণ করছিলেন। পরে বাসটি ঢাকার মহাখালীতে যাবার পর আঃ খালেক সেখান থেকে মগবাজারে যান।

এদিকে অপহরণকারী দলের সদস্য পূর্বপরিচিত ইয়াছিন মোবাইল ফোনে আঃ খালেকের গন্তব্যস্থল জানতে চান। পরে আঃ খালেক জানায় সে মগবাজারে অবস্থান করছেন। এরপর র‌্যাব-১ স্টিকার যুক্ত একটি মাইক্রোবাস তার গন্তব্যস্থলে যায়। এসময় অপহরণকারী দলের সদস্য জাহাঙ্গীর র‌্যাব-১ পরিচয় দিয়ে তাকে ধাক্কা দিয়ে ওই মাইক্রোবাসে উঠায়। ওই মাইক্রোবাসে অপহরণকারী দলের সদস্য ইয়াছিন আগে থেকেই বসা ছিলেন। অপহরণের পর আঃ খালেককে প্রথমে মানিকগঞ্জ জেলায় ও পরে মাগুরা জেলার নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে তাকে শারীরিক নির্যাতন করে তার স্ত্রীকে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে এবং তার স্ত্রী ৬০ হাজার টাকা অপহরণকারী দলের সদস্যদের কাছে পাঠায়। এদিকে বাকী টাকা না দিলে আঃ খালেককে হত্যা করবে বলে এমন হুমকি দেয়। এঘটনায় আঃ খালেকের স্ত্রী নিরুপায় হয়ে শেরপুর সদর থানায় বিষয়টি জানালে পুলিশ তাৎক্ষণিক অপহৃত আঃ খালেককে উদ্ধার করতে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে অভিযান ও মাঠে নামেন। ১৪ ডিসেম্বর মঙ্গলবার ভোর রাতে অপহৃর আঃ খালেককে উদ্ধার করা হয় এবং সেই সাথে অপহরণকারী ওই দুই সদস্যকেও গ্রেফতার করে অভিযানিক দল।

র‌্যাব ও পুলিশের অভিযানে টের পেয়ে সংঘবদ্ধ অপহরণকারী দলের অপরাপর সদস্য শিপন (২৬) ও সোহেল (২৮) নামে দুইজন পালিয়ে যায়।

এব্যাপারে শেরপুর সদর থানায় অপহরণ ও হত্যা প্রচেষ্টা মামলা দায়ের করা হয়েছে বলে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) বন্দে আলী সত্যতা নিশ্চিত করেছেন। ১৫ ডিসেম্বর বুধবার দুপুরে ধৃতদের আদালতে সোপর্দ করে পুলিশি হেফাজতে এনে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড প্রার্থনা করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *