ম্যাচের আগে আলোচনায় রাঁচির পিচ

ম্যাচের আগে আলোচনায় রাঁচির পিচ

অনলাইন ডেস্ক: রাঁচিতে জিতে সিরিজ জয়ের লক্ষ্য ভারতের। ২-১-এ পিছিয়ে থাকা ইংল্যান্ডের লড়াই সিরিজ বাঁচানোর। তবে রাঁচির এই ম্যাচে ক্রীড়নক হতে যাচ্ছে হয়তো এর উইকেট। আগামীকাল ম্যাচ শুরুর আগে আজ দিনভর সেই পিচ নিয়েই আলোচনা-গবেষণা।

ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর বলেছেন, ‘চিরকালীন ভারতীয় পিচ এটা। প্রচুর ফাটল। এই পিচগুলোতে ফাটল থাকবেই। বল টার্ন করবে।

তবে কখন থেকে বা কতটা, সেটা বলা যায় না।’ ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস কিন্তু পিচ দেখে পুরোই বিস্মিত, ‘এমন পিচ আমি কখনো দেখিনি। জানি না কী হতে যাচ্ছে।’ রাঁচির এই উইকেটে দেখা গেছে একটা দিকে বড় বড় ফাটল, তবে অন্য দিকটা তুলনামূলক সমতল।

পিচ নিয়ে ব্রিটিশ মিডিয়াতেই ওই বিস্ময় প্রকাশ করেছেন স্টোকস। তবে আজ বলেছেন, ‘যেমনই হোক, আমাদের মানিয়ে নিতে হবে। হতে পারে এটা প্যানকেকের মতো সমান, আমাদের সেভাবেই খেলতে হবে। আর তা যদি অন্য রকমও হয় আমাদের তাতে মানিয়ে নিতে হবে। আগেভাগে খুব বেশি ধারণা করে মাঠে নামতে চাই না।

ইংল্যান্ড হায়দরাবাদের টার্নিং উইকেটে প্রথম টেস্ট জয়ের পর দুটি ম্যাচই হেরে যায়। চতুর্থ টেস্টে ফাস্ট বোলার ওলি রবিনসনকে তারা দলে ডেকেছে। গত বছর অ্যাশেজে সর্বশেষ খেলেছেন রবিনসন। মার্ক উডের জায়গায় এসেছেন তিনি। একাদশে রেহান আহমেদের জায়গায় স্পিনার শোয়েব বশিরকেও দেখা যাবে। এএফপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *