প্রথম টেস্টের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও খেলা হচ্ছে না ডেভন কনওয়ের

প্রথম টেস্টের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও খেলা হচ্ছে না ডেভন কনওয়ের

খেলা ডেস্ক: প্রথম টেস্টের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টেও খেলা হচ্ছে না ডেভন কনওয়ের। লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে নিউজিল্যান্ডের এই ব্যাটারকে। শুধু কিউইদের হয়ে নয়, আসন্ন আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতেও আসরের অর্ধেক সময় খেলতে পারবেন না তিনি।

গত মাসে অজিদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান কনওয়ে।

সেই চোটই কাল হয়ে দাঁড়িয়েছে। আঙুলে চিড় ধরা পড়েছে এবং অস্ত্রোপচার করাতে হবে জানিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। ফলে এই বাঁহাতি ব্যাটারকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত আট সপ্তাহ। তবে জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে ফিরবেন তিনি আশা করা হচ্ছে।

গত দুই আসরে আইপিএলে ধারাবাহিক পারফরম্যান্স করেছেন কনওয়ে। গত আসরে তাঁর ব্যাটে রানে পসরা মেলেছিল। টুর্নামেন্টে করেছিলেন ৬৭২ রান, যা চেন্নাইকে শিরোপা জেতাতে বড় অবদান রেখেছিল।

কনওয়ের পর চোটের কারণে অজিদের বিপক্ষে পরের টেস্টে খেলতে পারবেন না পেসার উইল ও’রোক।

গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকে অভিষেক হয় ২২ বছরের এই তরুনের। অভিষেক টেস্টে ৯ উইকেট নেওয়ার পর অজিদের বিপক্ষে প্রথম ইনিংসে নেন ২ উইকেট। এরপর হ্যামেস্ট্রিংয়ে আঘাত পাওয়ায় আর বল করতে পারেননি। তাঁর বদলি হিসেবে ডাক পেয়েছেন আরেক পেসার বেন সিয়ার্স। অভিষেকের অপেক্ষায় ২৬ বছর বয়সী এই পেসার।

প্রথম টেস্টে ১৭২ রানে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে সিরিজ বাঁচানোর লড়াই কিউইদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *