নকলায় ভ্রাম্যমাণ আদালতে ৪ হোটেল ব্যবসায়ীকে জরিমানা

নকলায় ভ্রাম্যমাণ আদালতে ৪ হোটেল ব্যবসায়ীকে জরিমানা

নকলা সংবাদদাতা: শেরপুর জেলার নকলা উপজেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৪ হোটেল ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

২৮ আগস্ট সোমবার দুপুরে নকলা পৌর শহরের নকলা-চন্দ্রকোনা মোড় এলাকায় রাসেল মিয়া ও সায়েদুল ইসলামের খাবারের হোটেলে এবং থানার সম্মুখে ধানহাটী সড়কে জুলহাস উদ্দিন ও নবী হোসেনের হোটেলে অভিযান চালিয়ে তাদেরকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৫৩ ধারায় রাসেল মিয়া, সায়েদুল ইসলাম, জুলহাস উদ্দিন ও নবী হোসেনসহ প্রত্যেককে ৩ হাজার টাকা করে মোট ১২ হাজার জরিমানা করা হয়। পরে দণ্ডিত হোটেল মালিকরা তাদের জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেন।

এব্যাপারে সাদিয়া উম্মুল বানিন জানান, পরিবেশ ও জনস্বাস্থ্যের হুমকি এমন পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ করলে এবং তাদের বিরুদ্ধে যথাযথ প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এসময় নকলা থানার এএসআই ফজলুল হক, ইউএনও’র সিএ আশরাফুল আলম শাহিনসহ পুলিশ সদস্য, স্থানীয় ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *