সাকিব-তামিমদের অনুপস্থিতি ভাবাচ্ছে না তাওহিদদের

সাকিব-তামিমদের অনুপস্থিতি ভাবাচ্ছে না তাওহিদদের

ক্রীড়া প্রতিবেদক: নিউজিল্যান্ড সফরে এবার তুলনামূলক তারুণ্যনির্ভর দল নিয়ে গেছে বাংলাদেশ। ওয়ানডেতে মুশফিকুর রহিম থাকলেও টি-টোয়েন্টি স্কোয়াডের সবথেকে সিনিয়র ক্রিকেটার সৌম্য সরকার। অথচ এই দলটা এবার সে দেশে প্রথমবারের মতো টি-টোয়েন্টি জয়ের সঙ্গে সিরিজ জয়ের অপেক্ষায়। স্বাভাবিকভাবে প্রশ্ন ওঠে, সাকিব আল হাসান, তামিম ইকবালদের ছাড়া নিউজিল্যান্ডে এমন পারফরম্যান্স, ওদের ছাড়া খেলতে মেন্টালি, টেকটিক্যালি কতটা প্রস্তুত ছিল এই দল?

১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামীকাল তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের জন্য মাঠে নামার আগে আজ এমন প্রশ্নের উত্তর দিয়েছেন এ বছরই বাংলাদেশ দলের হয়ে আন্তর্জাতিক অভিষেক হওয়া তাওহিদ হৃদয়।

যেখানে সাকিব-তামিমরা না থাকায় দলে তেমন প্রভাব পড়ছে না বলেই জানালেন এই মিডল অর্ডার ব্যাটার।

তাওহিদ বলেন, ‘আমাদের বড় ভাই যারা ছিলেন তারা আমাদের দেশের জন্য অনেক আবদান রেখেছেন। সব কিছু ঠিক থাকলে তাদের মধ্য থেকে কয়েকজন এখানে খেলত। তাদের ব্যাপারে আসলে আমি কিছু বলব না।

এটা এমন একটা জায়গা, সবাই সবসময় থাকবে না। এখন আমরা আছি, একসময় আমরা থাকব না এটাই স্বাভাবিক।’কে আছে, কে নেই এসব না ভেবে বরং নিজেদের ওপর আস্থা রাখছেন তাওহিদ, ‘জাতীয় দলের হয়ে যখন যে খেলোয়াড়ই খেলতে নামুক, চেষ্টা করে দেশকে দেওয়ার এবং দায়িত্ব নেওয়ার। আমরা খেলোয়াড়রা জেতার জন্যই মাঠে নামি।

কে আছে কে নেই এত কিছু দেখি না। আমাদের মধ্যে ওই বডি ল্যাঙ্গুয়েজই থাকে যেন জিততে পারি। আমাদের সবার বিশ্বাস আছে ভালো করব।’

সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারানো বাংলাদেশ সুযোগ পেয়েছিল দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ জয় নিশ্চিত করার। তবে বৃষ্টিতে পণ্ড হয়ে গেছে এই ম্যাচ।

আগামীকাল শেষ ম্যাচের আগে নিজেদের বোঝাপড়াটা ভালো অবস্থানে আছে বলে জানালেন তাওহিদ, ‘দলের পরিবেশ ভালো। দল ভালো করলে দলের সব কিছুই ভালো থাকে, এটাই স্বাভাবিক। সবচেয়ে ভালো জিনিস হলো সবাই সবাইকে সমর্থন করছি। কোচ থেকে শুরু করে সবার এই বিশ্বাস আছে যে আমরা পারব। গত কিছু দিন এই ফরম্যাটে ভালোও করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *