‘রঙ্গনা’ দিয়ে পর্দায় ফিরছেন শাবনূর

‘রঙ্গনা’ দিয়ে পর্দায় ফিরছেন শাবনূর

 বিনোদন প্রতিবেদক: বাংলা চলচ্চিত্রে নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। অভিনয় করেছেন অসংখ্যা চলচ্চিত্রে। বলা হয়ে থাকে, রূপে-গুণে অনবদ্য এক নায়িকা তিনি। তবে অনেক দিন ধরেই অভিনয় থেকে দূরে আছেন এই নায়িকা।

কিছুদিন আগে নিজের জন্মদিনে ‘মাতাল হাওয়া’শিরোনামের এক সিনেমার ঘোষণা দিয়েছেন তিনি। এবার জানালেন, আরও একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেত্রী। সিনেমার নাম ‘রঙ্গনা’।সিনেমাটি পরিচালনা করছেন আরাফাত হোসাইন।

এই সিনেমাটি দিয়ে নতুন বছরে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন শাবনূর। এটি নির্মাতার প্রথম সিনেমা।

শাবনূরকে বেছে নেওয়ার কারণ প্রসঙ্গে আরাফাত বলেন, ‘থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হবে। দর্শকরা এখনও তাকে পর্দায় দেখতে চান।

আর আমারও ইচ্ছে শুরুতে তাকে নিয়ে কাজ করার। সে অনুযায়ী গল্প লেখা। তাকে অসংখ্য রোমান্টিক গল্পের সিনেমায় দেখা গেছে। এটি নারী কেন্দ্রিক গল্প হলেও রয়েছে ভিন্নতা। তাকে ঘিরেই সিনেমাটি এগিয়ে যাবে।
নতুন বছরে সিনেমাটির শুটিং শুরু করবো। টানা কাজ করে শেষ হবে এর চিত্রায়ণ। সিনেমাটি রোজার ঈদে মুক্তির পরিকল্পনা রয়েছে।’

সিনেমাটি প্রসঙ্গে শাবনূর বলেন, ‘‘অস্ট্রেলিয়া থাকাকালীন সাত মাস আগে ‘রঙ্গনা’র গল্পটি আমাকে পাঠানো হয়। তখনই কাজটি করতে রাজি হই। সিনেমার গানগুলো খুবই চমৎকার। কবির বকুল ভাইয়ের হাতে জাদু আছে। সিনেমাটির গান শুনেই ইচ্ছে করেছিল লাফ দিয়ে শুটিংয়ে নেমে যাই। এই সিনেমা দিয়েই ক্যামেরার সামনে ফিরবো। এখন নিজেকে প্রস্তুত করছি। আশা করছি, দর্শকরা দারুণ কিছু পেতে যাচ্ছেন।’’

‘রঙ্গনা’ সিনেমায় তিনটি গান থাকছে। গানগুলো লিখেছেন কবির বকুল। সুর-কণ্ঠে থাকছেন ইমরান মাহমুদুল। সিনেমাটির কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির।

সর্বশেষ ২০১৫ সালে ‘পাগল মানুষ’ সিনেমায় দেখা গিয়েছিল শাবনূরকে। এরপর আর কোনো সিনেমায় উপস্থিত হননি দর্শকপ্রিয় এ তারকা। সিনেমা থেকে সাময়িক দূরত্ব তৈরি হলেও এ অভিনেত্রীর জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *