‘সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যাবে ক্রীড়াঙ্গন: মতবিনিময় কালে মানিক দত্ত

‘সম্মিলিত প্রচেষ্টায় এগিয়ে যাবে ক্রীড়াঙ্গন: মতবিনিময় কালে মানিক দত্ত

বুলবুল আহম্মেদ:সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশের ক্রীড়াঙ্গন আরো এগিয়ে যাবে এবং আন্তর্জাতিক পরিসরে দেশের জন্য সুনাম বয়ে আনবে বলে আশা প্রকাশ করেছেন শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত। শুক্রবার ২ সেপ্টেম্বর বিকেলে জেলা ক্রিকেটার্স এসোসিয়েশন সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, খেলাধুলা আমাদের জীবনযাপনের একটি অংশ। খেলাধুলা চিত্তবিনোদনের মাধ্যম হিসেবে শিশু ও তরুণদের মেধা ও মননের বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখে। এর মাধ্যমে সৃষ্টি হয় প্রতিযোগিতামূলক মনোভাব, শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্বজ্ঞান ও কর্তব্যপরায়ণতা।
মানিক দত্ত বলেন, বর্তমানে বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলাধুলায় সাফল্য অর্জন করেছে। বিভিন্ন বয়সভিত্তিক প্রতিযোগিতায়ও বাংলাদেশের ছেলে-মেয়েরা সাফল্য বয়ে আনছে। বর্তমান সরকার দেশের খেলাধুলার মানোন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। জেলা থেকে শুরু করে উপজেলা পর্যায়েও গড়ে তোলা হচ্ছে ক্রীড়া অবকাঠামো। ফলে দেশের ক্রীড়াঙ্গনে জাগরণের সৃষ্টি হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, শেরপুর জেলা ক্রিকেটার্স এসোসিয়েশন সভাপতি মোতাহারুল শরাফ শিপনসহ ক্রিকেটার্স এসোসিয়েশনের সদস্যবৃন্দ।

এদিকে শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম গুরুতর অসুস্থ থাকায় অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্তকে আপদকালীন সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদ থেকে শেরপুর জেলা প্রশাসক বরাবর একটি চিঠি প্রেরণ করা হয়।

বহুগুণে গুণান্বিত মানিক দত্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পাওয়ার খবর মূহুর্তেই ছড়িয়ে পড়ে পুরো শেরপুর জুড়ে। এমন খুশির খবর শুনার পর থেকে ক্রীড়া অঙ্গন, গণমাধ্যম, সামাজিক ও স্বেচ্ছাসেবীসহ নানা মহল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে শুভেচ্ছা দিতে থাকেন তারা।

প্রথমে শেরপুরের গণমাধ্যম কর্মীদের পক্ষ থেকে কলেজমোড় হোটেল সুলতানে মানিক দত্তকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর থেকেই শুরু হয় বাকিদের শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান।

পরবর্তী শুভাকাঙ্ক্ষীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও মিষ্টি বিতরণ করা হয়।

শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে মানিক ফুটবল একাডেমির ক্ষুদে ফুটবলারদের ভালোবাসায় সিক্ত হন তিনি।

ব্যাডমিন্টন খেলোয়াড়দের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা জানানো হয় একই সাথে তারা এগিয়ে যেতে উৎসাহিত করেন।

শহীদ স্মৃতি ইনডোর স্টেডিয়ামের জিমনেশিয়ামের পক্ষ থেকে শুভেচ্ছা বিনিময় করা হয়। সঠিক সময়ে ক্রীড়া পরিষদ যোগ্য ব্যক্তিকে যোগ্য স্থানে বসিয়েছেন এজন্য তাদের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করেন।

কাকলি বহুমুখী সমবায় সমিতির পরিচালকদের পক্ষ থেকে প্রথমে শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা করা হয় পরে বক্তাগণ ক্রীড়া অঙ্গনকে এগিয়ে নিতে সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

শেরপুর রিপোটার্স ইউনিটির পক্ষ থেকে আলোচনা সভা, ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।

ডিএফএ ফুটবল লীগের ৩ বারের চ্যাম্পিয়ান হওয়া রাইজিং স্পোর্টিং ক্লাবের কর্মকর্তা আর খেলোয়াড়দের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

এসএসসি ৮৩ বন্ধু সার্কেলের পক্ষ থেকে ধন্যবাদ ঙ্গাপনসহ ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন সার্কেলের সদস্যরা।

জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেইসাথে ক্রীড়া অঙ্গনকে ফুটিয়ে তুলার জন্য সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

জেলা রোলার স্কেটিং ক্লাবের প্রশিক্ষণার্থী ও কর্মকর্তাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান এবং স্কেটিং ক্লাবকে এগিয়ে নিতে সহযোগিতা কামনা করেন।

শেরপুর বেসরকারী কলেজ শিক্ষক সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা বিনিময় এবং তার হাত ধরেই এগিয়ে যাবে ক্রীড়া অঙ্গন এমন প্রত্যাশা করেন তারা।

চকপাঠক ক্রীড়া চক্রের পক্ষ থেকে এক ঝাঁক যুবকের পক্ষ থেকে শুভেচ্ছা জানান ক্রীড়া চক্রের সদস্যরা।

জেলা ক্রিকেটার্স এসোসিয়েশন এর পক্ষ থেকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে একঝাঁক সাবেক বর্তমান খেলোয়াড় ফুলেল শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *