সন-ক্লিন্সমানে ৬৪ বছরের অপেক্ষা ঘুচবে দক্ষিণ কোরিয়ার?

সন-ক্লিন্সমানে ৬৪ বছরের অপেক্ষা ঘুচবে দক্ষিণ কোরিয়ার?

খেলা ডেস্ক: সবশেষ ১৯৬০ সালে এশিয়ার সেরার মুকুট পড়েছিল দক্ষিণ কোরিয়া। এরপর পেরিয়ে গেছে ৬৪ বছর। এরপর আর এশিয়ান কাপ শিরোপা জেতা হয়নি তাদের। এবার অপেক্ষা ফুরাতে চায় এশিয়ার জায়ান্টরা।

সেই লক্ষ্য পূরণে দলটির বড় আশার নাম সন হিউং মিন। সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপজয়ী জার্মান কোচ জার্গেন ক্লিন্সমান। এই দুইয়ের ছোঁয়ায় দুইবারের চ্যাম্পিয়নরা এবার অপেক্ষ ফুরাতে পারে কিনা সেটাই দেখার।

১২ জানুয়ারি কাতারে পর্দা উঠে এশিয়ার মহাদেশীয় এই টুর্নামেন্ট।

১৫ জানুয়ারি বাহরাইনের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে দক্ষিণ কোরিয়া। গ্রুপের বাকি দুই দল মালয়েশিয়া ও জর্ডান। সবশেষ ২০১৫ সালে ফাইনালে খেলেছিল দক্ষিণ কোরিয়া। সেবার অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল তাদের।
দক্ষিণ কোরিয়ার স্বপ্নসারথি হতে পারেন সন হিউং মিন। ক্লাব ফুটবলে দারুণ ফর্মে আছেন টটেনহামের এই ফরোয়ার্ড। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ ম্যাচে করেছেন ১২ গোল। এশিয়ান কাপে তাঁর পায়ে গোলের ফুল ফুটুক এমনই চাওয়া সমর্থকদের।

কোচ জার্গেন ক্লিন্সমান গত বছরের ফেব্রুয়ারিতে দায়িত্ব নেন দক্ষিণ কোরিয়ার।

জার্মানির জার্সিতে বিশ্বকাপজয়ী সাবেক এই ফুটবলারের অধীনে ১১ ম্যাচে কোরিয়ানদের জয় ছয়টিতে, ড্র তিনটি এবং হেরেছে দুই ম্যাচে। কাতার থেকে শিরোপা নিয়ে ফেরাই তাদের লক্ষ্য বলছেন ক্লিন্সমান,’৬৪ বছর… কোরিয়ার জন্য দীর্ঘ সময়। শিরোপা জেতার এটাই উপযুক্ত সময়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *