শেরপুরে ১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

শেরপুরে ১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

নালিতাবাড়ী উপজেলাকে ট্রাইবেকারে হারিয়ে শেরপুর পৌরসভা জয়ী

স্টাফ রিপোর্টার: শেরপুরে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর শুভ উদ্বোধন করলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস।
২৭ ফেব্রুয়ারি সোমবার বিকেল ৩টায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জেলা প্রশাসকের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা, গোল্ডকাপ পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন এবং শ্বেত কপোত উড়িয়ে গোলকাপ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস। পরে প্রধান অতিথি গোলকাপ ফুটবল টুর্নামেন্টের লোগো ও মাসকট উন্মোচন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলার প্রতি গুরুত্বারোপ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় শেখ কামাল ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে। যুব সমাজ খেলাধুলার প্রতি আগ্রহ হলে মাদক ও মোবাইল আসক্ত থেকে বেরিয়ে আসবে। এতে সুন্দর সমাজ গঠনে যুব সমাজকে খেলাধুলার প্রতি আরো সম্পৃক্ত করতে হবে। তবেই মাদকমুক্ত দেশ ও সমাজ গঠন হবে বলে তিনি এমনটাই বলেন। এছাড়াও তিনি আরো বলেন, শেরপুর জেলা প্রশাসক “১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩” এর আয়োজন করেছে, এটা জেলার জন্য সুখবর এবং এতে করে স্থানীয় ক্রীড়ামোদীরা খেলার প্রতি আগ্রহ হবেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ-এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।
বক্তব্য শেষে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ের খেলা শেষেও ম্যাচের অমীমাংসা হওয়ায় খেলাটি টাইব্রেকারে অনুষ্ঠিত হয়। পরে নালিতাবাড়ী উপজেলা একাদশকে টাইব্রেকারে ৯-১০ গোলে হারিয়ে জয়ী হয়েছে শেরপুর পৌরসভার একাদশ। খেলায় অংশগ্রহণকারী দল ও দেশি-বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহণ টুর্নামেন্টকে আকর্ষণীয় করে তোলে।
এসময় শেরপুর স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ তোফায়েল আহমেদ, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, শেরপুর জেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, শেরপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. নজরুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ সরকার, জেলা প্রশাসকের কর্মকর্তা-কর্মচারী, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় সাংবাদিকগণ ও ফুটবল প্রেমী বিপুল সংখ্যক দর্শক উদ্বোধনী খেলাটি উপভোগ করেন। এসময় উভয় দলের দর্শকরা আনন্দ-উল্লাস করেন।
উল্লেখ্য, শেরপুর জেলার ৫টি উপজেলা ও ৩টি পৌরসভার মোট ৮টি দল নিয়ে ওই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এছাড়াও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে প্রাইজ মানি হিসেবে নগদ ১ লক্ষ টাকা এবং রানার্স আপ দলকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া চ্যাম্পিয়ন দলকে স্বর্ণখচিত ট্রফি ও রানার্স-আপ দলকে রৌপ্যখচিত ট্রফি প্রতীকীভাবে প্রদান করা হবে যা ফেরতযোগ্য ও পরবর্তী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য জেলা ক্রীড়া সংস্থায় সংরক্ষিত থাকবে। প্রতিটি দলকে অংশগ্রহণ মানি হিসেবে ১০ হাজার টাকা এবং উইনিং মানি হিসেবে বিজয়ী দলকে ৫ হাজার টাকা করে দেয়া হবে। জেলা ৫টি উপজেলা ও ৩টি পৌরসভার মোট ৮টি দল নিয়ে নক-আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। ১০ মিনিট বিরতিসহ প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে ৪৫ মিনিট করে মোট ৯০ মিনিট খেলা হবে। খেলা ড্র হলে সরাসরি টাইব্রেকারের মাধ্যমে ফলাফল নির্ধারিত হবে। খেলা ফিফা, বাফুফে এবং স্থানীয় আইনে পরিচালিত হবে। খেলার নিয়মাবলি (বাইলজ) ইতোমধ্যে দলসমূহকে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *