শেরপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করলেন হুইপ আতিক||সত্যবয়ান

শেরপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করলেন হুইপ আতিক||সত্যবয়ান

মানিক দত্ত|| শেরপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে সিভিল সার্জন অফিস ও শেরপুর পৌরসভার যৌথ আয়োজনে সদর হাসপাতালে এ ক্যাম্পেইন এর উদ্বোধন করেন সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি।

এসময় হুইপ আতিক বলেন, জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে শেরপুর জেলাসহ শহরের ওয়ার্ড পর্যায়ে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের এই কার্যক্রমে সম্পৃক্ত রয়েছে। তারা সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত শেরপুর শহরের প্রত্যেকটি শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস খাওয়াবেন। এই ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, কোন শিশু যাতে এই ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে, সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করা হয়েছে এবং করোনাকালে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

এসময় শেরপুর জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা হাসপাতালের তত্বাবধায়ক জসীম উদ্দীন, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোবারক হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ মনসুর আহমদসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য -এ বছর জেলায় মোট ১,৩৫৬ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সি ২৩,৭১৪ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সি ১,৮৩,৬৫০ জন সহ মোট ২,০৭,৩৬৪ জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *