শেরপুরে আইটি ফার্মের উদ্বোধন :সত্যবয়ান

শেরপুরে আইটি ফার্মের উদ্বোধন :সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ ফ্রিলান্সার তৈরির উদ্যোগে ” শ্লোগানকে সামনে রেখে শেরপুরে কে.এম আইটি ফার্ম নামে একটি আইটি প্রতিষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে শহরের খরমপুরস্থ প্রতিষ্ঠানটির নিজ কার্যালয়ে এ আইটি প্রতিষ্ঠানটি উদ্বোধন করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু।

প্রতিষ্ঠানটির অন্যতম কর্ণধার শেরপুরের সুপরিচিত ফ্রিল্যান্সার ও আইটি উদ্যোক্তা মিনহাজ উদ্দিনের সঞ্চলনায় এসময় প্রিয় অতিথি হিসেবে যথাক্রমে শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, আইসিটি ডিভিশনের জেলা প্রোগ্রামার তরিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ফকরুল মজিদ খোকন, শিক্ষা বিষয়ক উদ্যোগ জবস্ প্রিপারেশন এন্ড লার্নিং অ্যাপ প্রিয় শিক্ষালয়ের প্রতিষ্ঠাতা প্রভাষক মহিউদ্দিন সোহেল, সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, গারো পাহাড়ের পাদদেশে এ জেলায় আইটিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে এমন একটি প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তা ছিল। যা আজ থেকে হয়ত পূরণ হবে। লক্ষ্য ঠিক রেখে কঠোর পরিশ্রম করতে পারলে সারাদেশের মধ্যে আমাদের জেলার ফ্রিলান্সারা পরিচিত হয়ে উঠবেন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যোদ্ধা হিসেবে কাজ করতে পারবেন।

এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির আরেক কর্ণধার টপরেটেড ফ্রিল্যান্সার আসাদ কবীর সহ অর্ধশতাধিক শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মিনহাজ উদ্দীন কওমি মাদ্রাসার ছাত্রদের আইটিতে সম্পৃক্ত করতে দীর্ঘদিন যাবত কাজ করে আসছে।

KM IT Firm থেকে ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট, প্লাগিন ডেভেলপমেন্টসহ অনলাইন অ্যাপ্লিকেশন তৈরি কে বাজারজাত করা হবে। যার মাধ্যমে সহজে বৈদেশিক মূদ্রা অর্জন করে অনেক লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *