মৌসুমের প্রথম প্রীতি ম্যাচে শেরপুর একাদশকে হারালো পুলিশ এফসি-সত্যবয়ান

মৌসুমের প্রথম প্রীতি ম্যাচে শেরপুর একাদশকে হারালো পুলিশ এফসি-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার:শেরপুরে প্র্যাকটিস সেসনের ফছাকে মৌসুমের প্রথম প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালাই করলো বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের নবাগত দল বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব (বিপিএফসি)। ১৩ নভেম্বর শনিবার বিকেলে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচে পুলিশ এফসি ৫-০ গোলে শেরপুর ডিএফএ একাদশকে পারজিত করেছে। দলের পক্ষে স্ট্রাইকার আমিনুল ২টি, ফরোয়ার্ড রাজা শেখ ২টি ও শীতল একটি গোল করেন। রোমানিয়ান কোচের তত্বাবধানে দেশী খেলোয়াড়রা ছাড়াও এ ম্যাচে বিদেশী কোটায় আনা ব্রাজিল, রোমানিয়া এবং ইরানের খেলোয়াড়দের সমন্বয়ে গড়া পুলিশ এফসি (পুলিশ ফুটবল ক্লাব) খেলার শুরু থেকেই স্থানীয় খেলোয়াড়দের নিয়ে গড়া শেরপুর ডিএফএ একাদশকে চেপে ধরে। যার ফলে প্রথমার্ধেই পুলিশ এফসি ৩-০ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে শেরপুরের ফুটবলাররা খেলায় ফিরে আসার চেষ্টা করে এবং আক্রমণে ওঠে বেশ কয়েকবার প্রতিপক্ষের ডিফেন্সে আতংক ছড়ায়। কিন্তু পাল্টা আক্রমণে পুলিশ এফসি দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করলে ৫-০ গোলের জয় নিয়ে তারা মাঠ ছাড়ে। মৌসুমের প্রথম প্রীতি ম্যাচে বড় জয় পাওয়ায় স্বস্তি প্রকাশ করেন পুলিশ এফসির রোমানিয়ান কোচ। তিনি জানান, আমাদের খেলায় আরো উন্নতি করতে হবে। কোথায় কোথায় আমাদের দূর্বলতা রয়েছে, এ ম্যাচের মধ্য দিয়ে আমরা সেগুলো যাচাই করেছি, কোথায় আরও উন্নতির সুযোগ রয়েছে, সেগুলোও পর্যালোচনা করে পুলিশ এফসিকে একটি শক্তিশালী দলের পরিণত করা হবে। সামনে আমরা আরও প্রীতি ম্যাচ খেলবো এবং এর মধ্য দিয়ে আমরা আমাদের দলকে ঝালিয়ে নিতে পারবো। তিনি শেরপুর স্টেডিয়াম মাঠ এবং স্থানীয় ক্রীড়া সংগঠকদের ভুয়সী প্রশংসা করেন এবং শেরপুর স্টেডিয়ামকে তাদের প্র্যাকটিস ভেন্যু হিসেবে ব্যবহারের সুযোগ করে দেওয়ায় জেলা ক্রীড়া সংস্থা ও ডিএফএ কর্তৃপক্ষের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। রেফারী মজিবুর রহমান খেলাটি পরিচালনা করেন। তাকে সহযোগিতা করেন সহকারি রেফারী মো. শফিউল্লাহ, মো. হারুন অর-রশীদ ও ৪র্থ রেফারী মো. আব্দুল মান্নান।
এর আগে শেরপুরের পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী প্রীতি ম্যাচটির উদ্বোধন করেন। এসময় শেরপুর ডিএফএ সভাপতি মানিক দত্ত, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক সৈয়দ রবিউল করিম মনি, কোষাধ্যক্ষ খোরশেদ আলম, ফুটবল কোচ গোলাম শাহরিয়ার রবীন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে পুলিশ সুপার গ্যালারীতে বসে খেলা উপভোগ করেন। এসময় অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার (পুলিশ হেডকোয়ার্টার্স) মো. আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি, ময়মনসিংহ) ফাল্গুনী নন্দী, অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) রাকিবুল হাসান রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, ইনচার্জ শহর পুলিশ ফাঁড়ি মনিরুল আলম ভুঁইয়া, টিআই (মোটরযান শাখা ) নাছিমুল হায়দার, ডিএফএ সাধারণ সম্পাদক হাকিম বাবুল, পুলিশ এফসি টিমের সমন্বয়কারী শামীম প্রমুখ ছাড়াও সহস্রাধিক দর্শক গ্যালারিতে বসে খেলাটি উপভোগ করেন।
উল্লেখ্য, এ বছর বাফুফের চ্যাম্পিয়নশীপ লীগ থেকে প্রিমিয়ার লীগে ওঠে বাংলাদেশ পুলিশ এফসি। আসন্ন ফুটবল মৌসুমকে সামনে রেখে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গত এক সপ্তাহ ধরে তারা আবাসিক প্রশিক্ষণ গ্রহণ করছে। আরও দুই সপ্তাহ এ প্রশিক্ষণ চলবে বলে ডিএসএ কর্মকর্তারা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *