গাঙচিল’ এর ময়মনসিংহ বিভাগের দায়িত্ব পেলেন শেরপুরের দুই কবি রফিক মজিদ ও জাহাঙ্গীর আলম-সত্যবয়ান

গাঙচিল’ এর ময়মনসিংহ বিভাগের দায়িত্ব পেলেন শেরপুরের দুই কবি রফিক মজিদ ও জাহাঙ্গীর আলম-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার: গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের ময়মনসিংহ বিভাগীয় কমিটি’র সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেলেন শেরপুর জেলার দুই কবি যথাক্রমে সাংবাদিক ও লেখক রফিক মজিদ এবং কবি জাহাঙ্গীর আলম। এই দুইজনকে আগামী ৩ মাসের মধ্যে ময়মনসিংহ ও নেত্রকোনা জেলা কমিটি গঠন করে বিভাগীয় পূর্নাঙ্গ কমিটি গঠন করার অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। তারা ইতিমধ্যে জামালপুর ও শেরপুর সদর কমিটি গঠন শেষ করেছেন।
১২ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে ‘১৩৯তম গাঙচিল লেখক আড্ডা’য় প্রধান অতিথি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রকার অধ্যক্ষ খান আখতার হোসেন এ ঘোষনা দেন। আগামী ১৭ ডিসেম্বর ঢাকায় গাঙচিল এর ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে দেশের সেরা ৫ জেলা কমিটির মধ্যে শেরপুর জেলাকেও সেরা জেলা কমিটি হিসেবে পুরস্কার ও সম্মাননা প্রদানের ঘোষনা দেন গাঙচিল প্রতিষ্ঠাতা খান আখতার হোসেন। একই সাথে কেন্দ্রীয় গাঙচিলের আজীবন সদস্য ৭ কবিকে ওই প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে সম্মাননা প্রদান করারও ঘোষনা দেয়া হয়। এরা হলো, নূরুল ইসলাম মনি, মহিউদ্দিন বিন জুবায়েদ, আশরাফ আলী চারু, হাসান শরাফত, রফিক মজিদ, জাহাঙ্গীর আলম ও নূরুল ইসলাম নাযীফ।
এদিকে অতি অল্প সময়ের মধ্যে ময়মনসিংহ বিভাগ তথা দেশ-বিদেশে শেরপুর জেলা কমিটি গাঙচিলের প্রচারনা ও সুনাম অর্জন করায় এবং সাংগঠনিক দক্ষতার কারণে রফিক মজিদ ও জাহাঙ্গীর আলমকে ময়মনসিংহ বিভাগীয় কমিটি’র দায়িত্ব দেয়া হয়েছে বলে গাঙচিল প্রতিষ্ঠাতা খান আখতার হোসেন দাদু ভাই জানান।
ময়মনসিংহ জেলা কমিটি’র নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে রফিক মজিদ ও জাহাঙ্গীর আলম বর্তমান জেলা কমিটি’র দায়িত্বে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *