মাঘের বৃষ্টি টানা তিন দিন থাকার সম্ভাবনা-সত্যবয়ান

মাঘের বৃষ্টি টানা তিন দিন থাকার সম্ভাবনা-সত্যবয়ান

সত্যবয়ান ডেস্ক ||শৈত্যপ্রবাহ কেটে যাওয়ার পর দেশের বিভিন্ন স্থানে অঝোরে ঝরছে বৃষ্টি। আগামী তিন দিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এই তিনদিনের শেষভাগে বৃষ্টিপাতের প্রবণতা কেটে যেতে পারে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা ছিল। বেলা গড়াতেই শুরু হয় বৃষ্টি। রাজধানীর ধানমন্ডি, ফার্মগেটসহ বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির দেখা মিলেছে। সঙ্গে বয়ে যায় হিমেল হাওয়া। শৈত্যপ্রবাহ কেটে গেলেও হিমেল হাওয়া ও বৃষ্টিতে শীত বেড়েছে।

পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, বৃষ্টিপাতের প্রবণতা থাকলেও সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। তবে দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

এদিকে, টানা বর্ষণে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে।
আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১১.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *