বৃহত্তর ময়মনসিংহ বিভাগের শিল্প খাতের টাইটান গুলজার জিহানের জন্মদিন আজ

বৃহত্তর ময়মনসিংহ বিভাগের শিল্প খাতের টাইটান গুলজার জিহানের জন্মদিন আজ

স্টাফ রিপোর্টার :বৃহত্তর ময়মনসিংহ বিভাগের অন্যতম শিল্প গ্রুপ ‘ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লি:’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব ইদ্রিস মিয়ার একমাত্র পুত্র এ অঞ্চলের শিল্প খাতের টাইটান গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহানের জন্মদিন আজ (৩ মার্চ)। আজকের কুয়াশাভেজা সকালে (৩২) বছরে পা রাখলেন তিনি।একাধারে তিনি বহুমাত্রিক শিল্পের প্রবক্তা, সফল উদ্যোক্তা, তরুণ প্রজন্মের কাছে অনুকরণীয়। ইতোমধ্যে ময়মনসিংহ বিভাগের শিল্প খাতের টাইটান হিসেবে খ্যাতি কুড়িয়েছেন গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান। স্বপ্নপূরণের নেশা যাঁকে তাড়িয়ে বেড়ায়, লক্ষ্যে যিনি অবিচল, প্রতিটি নতুন দিন যাঁকে নতুন স্বপ্নে বিভোর করে।বিশেষ দিনটি স্মরণীয় করে রাখতে বিশেষ আয়োজন হাতে নিয়েছেন ইদ্রিস গ্রুপের পরিচালক। তবে চাকচিক্যে মোড়ানো আলোক ঝলকানো উৎসব নয়, বরং শেরপুর শহরের বিভিন্ন মসজিদের মুসল্লি ও এতিমখানার এতিম শিশুদের সুস্বাদু খাবার তুলে দিয়ে নিজের জন্মদিন পালন করছেন তিনি।
১৯৯১ সালের ৩ মার্চ এক উত্তাল সময়ে পৃথিবীর আলো দেখেন গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান। সেই ছোট্ট শিশুটিই আজকে ময়মনসিংহ বিভাগের শীর্ষ শিল্পগোষ্ঠীর অন্যতম কর্ণধার। মাটি ও মানুষের কল্যাণ সাধনে নিয়োজিত ইদ্রিস গ্রুপকে সম্ভাবনার দুর্গম গন্তব্যে পৌঁছে দিতে তাঁর নিরলস প্রচেষ্টা উজ্জীবিত করে নতুন প্রজন্মকে।
বয়স কম হলেও দূরদৃষ্টি ও তীক্ষ্ণ বুদ্ধিমত্তা দিয়ে এগিয়ে নিয়েছেন ইদ্রিস গ্রুপকে। তারুণ্যশক্তি ও মেধার সমন্বয় ঘটিয়ে নিজের ক্যারিশমাটিক বুদ্ধিমত্তার পরিচয় দিতে শুরু করেন। তাঁর দক্ষতা ও নেতৃত্বগুণে ইদ্রিস গ্রুপ আজ বৃহত্তর ময়মনসিংহ বিভাগের অন্যতম বৃহৎ শিল্প পরিবারে পরিণত হয়েছে। প্রতিনিয়ত ছুটে চলেছেন নতুন নতুন পরিকল্পনা বাস্তবায়নে। তাতে প্রতিদিন তৈরি হচ্ছে নতুন নতুন কর্মসংস্থান। উপকৃত হচ্ছেন হাজার হাজার মানুষ। তিনি এরই মধ্যে সমাদৃত হয়ে উঠেছেন তাঁর সুপ্ত প্রতিভা দিয়ে। তাঁর খ্যাতি ছড়িয়ে গেছে ময়মনসিংহের পরিসীমা ছাড়িয়ে দূর-দিগন্তে। অর্থনৈতিক সমৃদ্ধি এবং আত্মনির্ভরশীল জাতি গঠনের লক্ষ্যে নিজেকে যেন উৎসর্গ করে দিয়েছেন এই তরুণ শিল্পোদ্যোক্তা। শুধু ব্যবসার হিসাব-নিকাশের গণ্ডিতে নিজেকে সীমাবদ্ধ রাখেননি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান। দানশীল মানুষটি মানুষের সেবায় সব সময় কাজ করে যাচ্ছেন। শুধু অর্থ দিয়েই ক্ষান্ত নন, নিজের মূল্যবান সময় এবং সৃজনশীলতা বিনিয়োগ করছেন সমাজের টেকসই পরিবর্তনে। শেরপুরের এই কৃতি সন্তান বিশ্বাস করেন, তরুণরা যেকোনো জাতির সর্বশ্রেষ্ঠ সম্পদ। তাই সামাজিক পরিচয়ের বিবেচনা না করে সর্বস্তরের তরুণদের উন্নয়ন ও সমৃদ্ধিতে সমান সুযোগ প্রদানের লক্ষ্য কাজ করে যাবেন তিনি।তরুণ এই শিল্পপতির জন্মদিন উপলক্ষে তাকে শুভেচ্ছা জানিয়েছেন শেরপুরের সুশীল সমাজ এবং ইদ্রিস গ্রুপের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *