পাকিস্তানের ১৫৫ রান ৩৮.১ ওভারে তাড়া করতে হবে বাংলাদেশকে

পাকিস্তানের ১৫৫ রান ৩৮.১ ওভারে তাড়া করতে হবে বাংলাদেশকে

ক্রীড়া প্রতিবেদক: সেমিফাইনালে ওঠার জটিল সমীকরণ মাথায় নিয়েই এই ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। শুরু থেকেই সমীকরণ মেলানোর তৎপরতা বাংলাদেশি ক্রিকেটারদের শরীরী ভাষায় ফুটে ওঠে। আর তাতে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তান যুবারা বাংলাদেশের বোলিং তোপে অল আউট হয়েছে ১৫৫ রানে। তবে সেমিফাইনালে যেতে পাকিস্তানের এই লক্ষ্য ৩৮.১ ওভারের মধ্যে তাড়া করতে হবে বাংলাদেশকে।

তাতে দুই দলের পয়েন্ট সমান হলেও রানরেটে পাকিস্তানকে ছাড়িয়ে যেতে পারবে বাংলাদেশের যুবারা। পাকিস্তানের ব্যাটিং লাইনআপ গুটিয়ে দেওয়ার মূল কৃতিত্ব পেসার রহনত দৌলা বর্ষণ ও অফ স্পিনার শেখ পারভেজ জীবনের। দুজনেই চারটি করে উইকেট নিয়েছেন।

শুরুটা করেন বর্ষণ। দীর্ঘদেহী এই পেসার দুর্দান্ত লাইন-লেংথ আর বাউন্সে পাকিস্তান ব্যাটারদের নাকাল করেছেন। প্রথম দুই উইকেটই তাঁর দখলে। ফেরান ওপেনার শামিল হুসেন ও তিনে নামা আজান আওয়াইসকে। এরপর রান আউটের শিকার হন সাদ বাইগ।

বর্ষণের সঙ্গে উইকেট শিকারে তাল মেলান পারভেজ। বিপজ্জনক হয়ে ওঠার অপেক্ষায় ওপেনার শাহজাইব খানকে ২৬ রানে ফেরান তিনি। আঁটসাঁট বোলিংয়ে পাকিস্তান ব্যাটারদের জীবন দুর্বিষহ করে তুলেছিলেন বাংলাদেশের বোলাররা। যার দরুণ আসা-যাওয়ার মিছিল শুরু হয়। এক পর্যায়ে ৮৯ রানে ৬ উইকেট হারায় তারা।

এখান থেকে সপ্তম উইকেটে ৪৩ রান যোগ করেন আলি আশফান্দ ও আরাফাত মিনহাজ। আশফান্দ ১৯ রানে আউট হলে এই জুটি ভাঙে। অন্যদিকে মিনহাজ শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন ৩৪ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *