পাকিস্তানের গণমাধ্যমে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা||সত্যবয়ান

পাকিস্তানের গণমাধ্যমে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা||সত্যবয়ান

নিজস্ব প্রতিবদেক||পাকিস্তানের শীর্ষস্থানীয় একাধিক গণমাধ্যম বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ। দেশটির শীর্ষস্থানীয় পত্রিকা ‘ডেইলি টাইমস’ ও ‘উইকলি ফ্রাইডে টাইমস’-এ পাকিস্তানের শিক্ষাবিদ, গবেষক ও আন্তর্জাতিক বিশ্লেষক ড. মালিকা-ই-আবিদা খাত্তাক তার নিবন্ধে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা, দূরদর্শিতা ও সাহসী সিদ্বান্তের ভূয়সী প্রসংশা করেছেন।

‘বাংলাদেশে পদ্মা সেতুর গল্প: একটি সেতুর চেয়ে বড়?’ শীর্ষক নিবন্ধে মালিকা-ই-আবিদা খাত্তাক পদ্মা সেতু নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত বিভিন্ন চ্যালেঞ্জ উত্থাপন করেছেন।

নিবন্ধে তিনি বলেন, ‍“পদ্মা সেতুর মতো অবকাঠামো নির্মাণ করে শেখ হাসিনা বিশেষ দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং আস্থা ও দূরদর্শিতার পরিচয় দিয়েছেন।”

পদ্মা সেতু নির্মাণের সময় বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ আনলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্ব্যর্থহীনভাবে বলেছেন, “আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করবোই।’

ড. মালিকা বলেন, “বিশ্বব্যাপী করোনা মহামারি শুরু হলেও পদ্মা সেতুর নির্মাণ কাজ পুরোদমে চলেছে। শেখ হাসিনার অদম্য ইচ্ছা শক্তির কারণে সেতু নির্মাণের কাজ একদিনের জন্যও বন্ধ হয়নি। বাংলাদেশ এমন একটি দেশ যেটি বিশ্বকে বারবার তার সক্ষমতা দেখিয়েছে।”

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের কথা রয়েছে। ওইদিন একই সময়ে বাংলাদেশের ৬৪টি জেলায় উদ্বোধনী অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতে ঢাকার হাতিরঝিলে লেজার শোসহ সারাদেশে একই ধরনের কর্মসূচি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *