নকলায় বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন শীর্ষক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ-সত্যবয়ান

নকলায় বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন শীর্ষক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ-সত্যবয়ান

নকলা,(শেরপুর) থেকে আব্দুল্লাহ আল-আমিন:শেরপুরের নকলায় ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন “শীর্ষক আলোচনা সভা, সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে ২১শে ফেব্রুয়ারি সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী (ম্যাজিস্ট্রেট) কাওছার আহাম্মেদ,নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইসকান্দর হাবিব।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার,নকলা সরকারী হাজী জাল মামুদ (ডিগ্রি) কলেজের অধ্যক্ষ আলতাব হোসেন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বিদ্যুৎ,উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রিপন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সূত্রধর, নবগঠিত নকলা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, নকলা প্রেসক্লাবের সহসভাপতি জসিম উদ্দিন মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় উপজেলার বিভিন্ন দপ্তর প্রধানগণ,আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,আলোচনা সভা শেষে উপজেলার কতিপয় শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্যে থেকে বিভিন্ন গ্রুপ থেকে রচনায় ৯ জন, সুন্দর হাতে লেখায় ৬ জন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৬ জন বিজয়ীদের মাঝে নকলা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পুরস্কার তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *