জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ- শেরপুর ভেন্যুর খেলা উদ্বোধন : টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলা জয়ী

জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ- শেরপুর ভেন্যুর খেলা উদ্বোধন : টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলা জয়ী

স্টাফ রিপোর্টার : জেএফএ অনুর্ধ্ব-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশীপের শেরপুর ভেন্যুর খেলা ২ জুন শুক্রবার বিকেলে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে শুরু হয়েছে। উদ্বোধনী দিনের প্রথম খেলায় টাঙ্গাইল জেলা দল ৮-০ গোলে নেত্রকোনা জেলা দলকে পরাজিত করে ভেন্যু সেমিফাইনালে উত্তীর্ণ হয়েছে। টাঙ্গাইলের পক্ষে সাহেলা বেগম হ্যাট্রিকসহ ৪ গোল এবং জুই আক্তার ও সীমা বেগম ২টি করে গোল করে। দিনের দ্বিতীয় খেলায় ময়মনসিংহ জেলা দল মাঠে হাজির হলেও খেলোয়াড়দের বয়স জটিলতার কারণে খেলতে অস্বীকৃতি জানানোর কারণে প্রতিদ্ব›িদ্ব কিশোরগঞ্জ জেলা দল ২-০ গোলে ওয়াকওভার লাভ করে ভেন্যু ফাইনালে উত্তীর্ণ হয়েছে। শনিবার বিকেলে শেরপুর জেলার সাথে টাঙ্গাইল জেলা দলের দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কমিটি ফর ওমেন্স ফুটবল-এর ব্যবস্থাপনায় শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে শেরপুর ভেন্যুতে ৫টি জেলার অনুর্ধ্ব-১২ বছর বয়সী নারী ফুটবলাররা অংশগ্রহণ করছে। দলগুলো হলো ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নেত্রকোনা ও স্বাগতিক শেরপুর জেলা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকতাদিরুল আহমেদ প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে শেরপুর ভেন্যুর খেলা উদ্বোধন করেন। এসময় জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, বাফুফের প্রতিনিধি বাবু রাম দাস, টেলেন্ট হান্ট কোচ আলতাফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল, যুগ্ম সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার সহ ৫টি দলের খেলোয়াড়-কর্মকর্তা, কোচ, সংগঠকরা উপস্থিত ছিলেন।
বাফুফের প্রতিনিধি বাবু রাম দাস জানান, এবারের জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল টুর্নামেন্টে ৪৬টি জেলা দল ৬টি আঞ্চলিক ভেন্যুতে অংশগ্রহণ করছে। পরবর্তীতে রাজশাহী মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে ৬ ভেন্যুর চ্যাম্পিয়ন ৬ দল এবং সেরা রানারআপ ১টি ও স্বাগতিক জেলা সহ ৮টি জেলা দল নিয়ে চুড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে। এটি মুলত: ট্যালেন্ট হান্ট টুর্নামেন্ট। এর মধ্য দিয়ে অ-১২ বছর বয়সী কিশোরী ফুটবলার বাছাই করে বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টের জন নারী ফুটবল দল গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *