জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জি.কে পাইলট||সত্যবয়ান

জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জি.কে পাইলট||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে টস ভাগ্যে চ্যাম্পিয়ন হয়েছে জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়। ২১ এপ্রিল বৃহস্পতিবার স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত জি.কে পাইলট উচ্চ বিদ্যালয় ও আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুলের মধ্যে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। নির্ধারিত খেলায় উভয় দল ৯৪ রান করায় ম্যাচটি টাই হলে গড়ায় সুপার ওভারে। সেখানেও উভয় দল ৫ রান করলে টুর্নামেন্টের নিয়ম অনুসারে টসের মাধ্যমে বিজয়ী দল নির্ধারণ করা হয়।

ক্ষণে ক্ষণে রং পাল্টানো তীব্র প্রতিদ্বন্দ্বিতা ও নাটকীয়তাপূর্ণ এ ফাইনাল ম্যাচে সকালে টস হেরে ব্যাট করতে নামে আইডিয়াল প্রিপারটরী এন্ড হাইস্কুল। জি.কে পাইলটের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইডিয়াল। যে কারণে ওপেনিং, মিডল কিংবা লোয়ার অর্ডারের কোন ব্যাটারই দুথঅংকের ঘর ছুঁতে পারেনি। দশম উইকেটে নামা শহিদুলের ৩ চার ২ ছয়ে সাজানো অপরাজিত ৩২ এবং মি. এক্সট্রার ২৩ রানের ওপর ভর করে ৩২.১ ওভারে ৯৪ রানে অলআউট হয় আইডিয়াল। জি.কে পাইলটের বোলার হৃদয় ১০ ওভার বল করে ৩ মেডেন সহ ২০ রান দিয়ে ৪ উইকেট এবং সাজ্জাদ ৪ ওভারে ১ মেডেন সহ ১৪ রানে ২ উইকেট দখলে নেন।

জবাবে সহজ টার্গেটে ব্যাট করতে নেমে জি.কে পাইলটের ব্যাটাররাও প্রতিপক্ষের বোলারদের তোপের মুখে ব্যাটিং বিপর্যায়ে পড়ে। এমনকি ১২ ওভারে ৩৮ রানে জি.কে পাইলট ৬ উইকেট হারালে ম্যাচ আইডিয়ালের দিকে ঝুলে যায়। কিন্তু নবম ও দশম উইকেট জুটিতে জয় (২১), শরিফুলের (১৫) জুটিতে ৩৭ রান তুলে ধরে খেলা শুরু করলে ম্যাচটি জমে ওঠে। মিডল অর্ডারে অধিনায়ক রিয়াজ ১৩ রান করলে শেষপর্যন্ত ৩০.৩ ওভারে ৯৪ রানে জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়ও অলআউট হলে ম্যাচটি টাই হয়। আইডিয়ালের বোলার সাইফুল ১০ ওভার বল করে ৫ মেডেন সহ ১৯ রানে ৫ উইকেট দখল করে। তার অলরাউন্ড নৈপুন্যের পরও দলকে বিজয়ী করতে না পারায় চরম হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়।

ম্যাচ টাই হওয়ায় টুর্নামেন্টের নিয়ম অনুসারে খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে উভয় দল সমান ৫ রান করে তুললে সেখানেও টাই হওয়ায় ফলাফল ফল নির্ধারণে টস করা হয়। টসে জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়ের কাছে হেরে রানারআপ হয় আইডিয়াল প্রিপারেটরী এ- হাইস্কুল। আর টস জিতে চ্যাম্পিয়ন হয় জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়। অথচ প্রাথমিক পর্বের ম্যাচ এই জি.কে পাইলটকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করেছিলো আইডিয়াল। চ্যাম্পিয়ন হওয়ায় জি.কে পাইলট উচ্চ বিদ্যালয় আঞ্চলিক পর্বে শেরপুর জেলার প্রতিনিধিত্ব করবে। জেলায় এবার শহরের ৪টি স্কুল দল প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে রাউন্ড রবীন লীগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করে।

সংক্ষিপ্ত স্কোর : আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুল-৯৪/১০, ৩২.১ ওভার (সাইফুল ৩২*, সিয়াম ৯, অতি: ২৩, হৃদয় ৪/২০, সাজ্জাদ ২/১৪)। জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়-৯৪/১০, ৩০.৩ ওভার (জয় ২১, শরিফ ১৫, রিয়াজ ১৩, অতি: ৩০, সাইফুল ৫/১৯, তৌহিদ ২/১৭)। ম্যাচ টাই। সুপার ওভার টাই। টস জিতে জয়ী জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *