জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েই পেলেন স্বর্ণের নৌকা উপহার

জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েই পেলেন স্বর্ণের নৌকা উপহার

মুন্সীগঞ্জ সংবাদদাতা: ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানের পর এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছেন মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন আহমেদ। তিনি বিকল্প ধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে বিপুলভোটে পরাজিত করে জয়ী হন। মাহী বি চৌধুরী তাঁর জামানত হারিয়েছেন। আর জয়ী হয়েই মহিউদ্দিন উপহার পেয়েছেন স্বর্ণের নৌকা।

শুধু তাই নয় প্রায় ৫২ বছর পর তিনি সিরাজদিখানবাসীর স্বপ্ন পূরণ করেছেন। বিগত ৫২ বছর পর তিনিই সিরাজদিখান থেকে এমপি নির্বাচিত হলেন।

স্থানীয়রা জানান, দ্বাদশ সংসদ নির্বাচনে মন্সীগঞ্জ-১ আসন ছিল সারাদেশের মধ্যে অন্যতম আলোচিত আসন। এই প্রতিদ্বন্দ্বীতায় ছিলেন বিকল্পধারার মাহী বি. চৌধরী ও আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন আহমেদের পাশাপাশি নৌকার মনোনয়ন না পাওয়া স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির এবং তৃণমূলের অন্তরা সেলিমা হুদার নাম ছড়িয়ে পরে সবখানে।

এছাড়াও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সভাপতি মাওলানা আতাউল্লাহ হাফেজী। নির্বাচনী হাওয়া শুরু হওয়ার পর থেকেই গুঞ্জন শুরু হয় এই আসনে আওয়ামী লীগ থেকে প্রার্থী দিবে নাকি সমমনা কোনো দলকে আসনটি ছাড় দিবে। কিন্তু সকল জল্পনা শেষে মহিউদ্দিন আহমেদকে মনোনয়ন দেওয়া হয়। এর পরও সংশয় ছিল শেষ পর্যন্ত আওয়ামী লীগ দলীয় প্রার্থী রাখেন কিনা।

কিন্তু সেই সকল জল্পনা কল্পনাকে ভুল প্রমাণ করে এই আসন থেকে মহিউদ্দিন আহমেদ ৩৪ হাজারের বেশি ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মহিউদ্দিন আহমেদের প্রাপ্ত ভোট ৯৫ হাজার ৮৬০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবীর পেয়েছেন ৬১ হাজার ৫৪০ ভোট। এই আসনে বিকল্প ধারার প্রার্থী মাহী বি. চৗধুরী পেয়েছেন ১৭ হাজার ৯৩৩ ভোট, তৃণমূল বিএনপির নির্বাহী চেয়ারপার্সন অন্তরা সেলিমা হুদা পেয়েছেন ৬ হাজার ৩৩৭ ভোট। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৮ হাজার ৯৮৬।

স্থানীয় নেতারা জানান, মহিউদ্দিন আহমেদ প্রায় ৩০ বছর যাবৎ থানা আওয়ামী লীগের সভাপতি। টানা ৫ বার ছিলেন মালখানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। পরে উপজেলা পরিষদ শুরু হলে তিনি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন করে টানা ৩ বার উপজেলা চেয়ারম্যান ছিলেন। সর্বশেষ এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদ হতে পদত্যাগ করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে গতবারের এমপি মাহী বি চৌধুরীকে হারিয়ে এমপি নির্বাচিত হন। স্বাধীনতার আগে ১৯৭০ সালে সিরাজদিখান উপজেলা থেকে মুন্সীগঞ্জ-১ আসনে জামাল চৌধুরী নামে একজন এমপি হয়েছিলেন। স্বাধীনতার পর সিরাজদিখানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সংসদ নির্বাচনে অংশ গ্রহণ থাকলেও এই প্রথম এমপি নির্বাচিত হলেন মহিউদ্দিন আহমেদ।

এদিকে, মহিউদ্দিন আহমেদ এমপি হওয়ায় সিরাজদিখান উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন স্থানে হয়েছে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ।

সিরাজদিখান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার বলেন, ‘১৯৭০ এর পর আমাদের উপজেলা থেকে কেউ এমপি হতে পারেনি। এবার মহিউদ্দিন সাহেব এমপি হয়ে আমাদের সিরাজদিখান মানুষের স্বপ্ন পূরণ করছেন।’

নব নির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদ বলেন, ‘আমি ৩০ বছর যাবৎ থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি। আমার উপজেলার মানুষের দীর্ঘদিনের স্বপ্নও ছিল সিরাজদিখান থেকে যে কেউ একজন এমপি হউক। এবার শেখ হাসিনা আমাকে নৌকা দিয়েছে, আমি নেত্রী ও আমার সিরাজদিখান মানুষের মান রক্ষা করতে পেরেছি। সবাইকে নিয়ে সিরাজদিখান-শ্রীনগরের মানুষের কল্যাণে কাজ করতে চাই।’

এদিকে এমপি হবার পর গত মঙ্গলবার মহিউদ্দিন আহমেদকে স্বর্ণেও নৌকা উপহার দিয়েছেন বালুচর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সহিদ বাউল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *