স্কুল শিশুকে সাইকেল উপহার!প্রশংসায় ভাসছেন এসপি কামরুজ্জামান||সত্যবয়ান

স্কুল শিশুকে সাইকেল উপহার!প্রশংসায় ভাসছেন এসপি কামরুজ্জামান||সত্যবয়ান

বুলবুল আহম্মেদ||শেরপুর পৌরশহরের বাগরাকসা মহল্লার নিজ বাড়ি থেকে চুরি যাওয়া বাইসাইকেল হারিয়ে খাওয়া দাওয়া একেবারেই বাদ দেন স্কুল পড়ুয়া শিশু হাসিব।শিশুটির মা তাসলিমা বেগম অনেক বার বুঝানোর পরেও কোন ভাবেই খাওয়াতে পারেননি। অবশেষে কাতারে থাকা শিশুটির বাবাকে এসব বিষয়ে অবহিত করা হয়। পরে সেখান থেকেই শেরপুর জেলা পুলিশের হটলাইন নাম্বারে ফোন করে এসপি কামরুজ্জামানকে বিস্তারিত জানান সেনা সদস্য জাহাঙ্গির আলম জুয়েল।

পরে পুলিশ সুপার সে সেনা সদস্যের সকল কথা শুনে যেকোন উপায়ে চোরকে চিন্হিত করে গ্রেফতারের আশ্বাস দেন। কিন্তু বাইসাইকেলটি হাতে না পাওয়া পর্যন্ত শিশুটি কোন কিছুই খাবেননা। সবসময় কান্নায় ভেঙ্গে পড়ছেন শিশুটি। এমন উপায়ে পুলিশ সুপার সে শিশুটির কান্না থামাতে এবং পূর্বের মতো হাসিখুশি রাখতে নিজেই একটি বাইসাইকেল উপহার হিসেবে শিশুটিকে দেওয়ার সিদ্ধান্ত নেন। আজ ২৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে পুলিশ সুপারের সভাকক্ষে শিশু এবং পরিবারের নিকট সে উপহারের সাইকেলটি তুলে দেন নব-যোগদানকৃত পুলিশ সুপার কামরুজ্জামান।

এবিষয়ে শিশুটির মা তাসলিমা বেগম জানান,গত শুক্রবার বাড়ি থেকে তার ব্যবহৃত সাইকেল চুরি হয়। সাইকেল হারিয়ে শেরপুর সদর থানায় অভিযোগ করে হাসিব। তার বিশ্বাস ছিলো পুলিশ তার হারিয়ে যাওয়া সাইকেলটি ফেরত আনতে পারবে। তাই সে থানায় অভিযোগ করে। এরপর এই বিষয়টি পুলিশ সুপারের ‍‍“টক টু এসপি” হটলাইনে জানায় তার বাবা।
তিনি বলেন, আমার ছেলে শহরের এসএম পাবলিক স্কুলে পঞ্চম শ্রেণীতে পড়ালেখা করে। সেই সাথে সাত রং কোচিং সেন্টারে নিয়মিত সাইকেল দিয়ে যাতায়াত করতো। হঠাৎ করেই সাইকেলটি চুরি যাওয়ায় আমার শিশু ছেলেটি ভেঙ্গে পড়েন।

পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, শেরপুর শহরের বাগরাকসা এলাকার বাসিন্দা জাহাঙ্গির আলম জুয়েল একজন সেনা সদস্য। তিনি বর্তমানে মিশনে কাতার আছেন। শুক্রবার তার স্কুল পড়ুয়া ছেলে হাসিবের একটি বাইসাইকেল চুরি হয়। এ ব্যাপারে পুলিশের হটলাইনে কাতার থেকে ফোন দেন তিনি। বিষয়টি ওই ছেলের জন্য কষ্ট দায়ক। তিনি বলেন, আমি আঙ্কেল হিসেবে একটি বাইসাইকেল দিতেই পারি।

এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শেরপুরের সুশীল সমাজের প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *