শেরপুরে মেয়র কাপ ফুটবলে ৬ নং ওয়ার্ড চ্যাম্পিয়ন

শেরপুরে মেয়র কাপ ফুটবলে ৬ নং ওয়ার্ড চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার : মাদকমুক্ত শেরপুর গড়ার শ্লোগান নিয়ে শেরপুরে অনুষ্ঠিত ৩য় মেয়র কাপ ফুটবল টর্নামেন্ট ২০২৩-এ ৬ নং ওয়ার্ড চ্যাম্পিয়ন ও ১ নং ওয়ার্ড রানারআপ হয়েছে। শেরপুর পৌরসভার আয়োজনে ১০ নবেম্বর শুক্রবার বিকেলে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ৬ নং ওয়ার্ড ২-১ গোলে ১ নং ওয়ার্ডকে পরাজিত করে। আক্রমণ, পাল্টা আক্রমণে তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ফাইনালে ৬ নং ওয়ার্ডের পক্ষে স্ট্রাইকার শান্ত মিয়া একাই দুই গোল করেন। ১ নং ওয়ার্ডের পক্ষে গোলটি করেন মিডফিল্ডার রাশেদ মিয়া।
খেলার ১১ মিনিটের দিকে ধারার বিপরীতে আপাত নিরিহ একটি বল ক্লিয়ার করতে গিয়ে ১ নং ওয়ার্ডের গোলরক্ষকের ব্যার্থতায় হাত ফসকে বলটি বেড়িয়ে গেলে ৬ নং ওয়ার্ডের সুযোগ সন্ধানি স্ট্রাইকার শান্ত মিয়া বলটিকে মৃদু ঠেলে জালে প্রবেশ করান। এতে ১ নং ওয়ার্ড একটি গোল হজম করে বসায় মাঠের খেলোয়াড় এবং দর্শক-সমর্থকরা হতবাক হয়ে যান। কিন্ত গোল হজমের পরবর্তী ঠিক ১১ মিনিট পর ২২ মিনিটের মাথায় ২ জনকে কাটিয়ে দুরপাল্লার শটে ১ নং ওয়ার্ডের মিডফিল্ডার রাশেদ গোল করলে খেলায় সমতা আসে। ৩২ মিনিটের মাথায় নিজেদের বক্সে হ্যান্ডবল হওয়ায় ৬ নং ওয়ার্ডের পিক্ষে পেনাল্টিার বাঁশি বাঁজান রেফারী। কিন্তু সেই পেনাল্টি শট গোলবারে লেগে ফেরত আসার পরও দ্বিতীয় প্রচেষ্ঠায় গোল করতে না পারায় এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও সেটি হাতছাড়া করেন ১ নং ওয়ার্ডের খেলোয়াড়রা। যে কারণে অর্ধবিরতি পর্যন্ত খেলাটি ১-১ গোলে সমতা বিরাজ করে। বিরতির পর দ্বিতীয়ার্ধের ৩২ মিনিটের দিকে আবারও সুযোগ সন্ধানি শান্ত গোলকিপারের ভুলের সুযোগ নিয়ে নিজের ও দলের দ্বিতীয় গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ৬ নং ওয়ার্ড। এরপর দুই দলের খেলোয়াড়রা কয়েকটি সহজ সুযোগ নষ্ট করায় আর কোন গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ৬ নং ওয়ার্ডের খেলোয়াড়রা। আর নিজেদের ব্যর্থতায় একরাশ হতাশা নিয়ে মাঠ ত্যাগ করে ১ নং ওয়ার্ডের খেলোয়াড়রা।
টুর্নামেন্টে তিন খেলায় হ্যাট্রকসহ ৪ গোল করে ৬ নং ওয়ার্ডের মিডফিল্ডার তানজিম ইসলাম সিজার সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট পুরষ্কার লাভ করেন। খেলা শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ছাড়াও যথাক্রমে নগদ সোয়া লাখ টাকা এবং পঁচাত্তুর হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়। জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান বিজয়ী ও বিজিত দলের হাতে পুরষ্কার তুলে দেন। অনুষ্ঠানে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপর পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আ.স.ম. নুরুল ইসলাম হিরো, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, শহর আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, আ’লীগ নেতা মো. আনিসুর রহমান প্রমুখ। এসময় পৌর কাউন্সিলরবৃন্দ, পৌর পরিষদের কর্মকর্তা-কর্মচারি সহ বিভিন্ন পর্যায়ের অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, ফাইনাল খেলা শুরুর আগে উভয় দলের সাথে পরিচিত হন প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক এমপি। এসময় তিনি ফাইনালে প্রতিদ্ব›িদ্বতাকারি দুই দলের জন্য এক লক্ষ টাকা করে দুই লক্ষ টাকা পুরষ্কার ঘোষণা করেন। অনুষ্ঠানে ডিএসএ-ডিএফএ’র কর্মকর্তা, ক্রীড়া সংগঠক, খেলার পরিচালক, দুই দলের খেলোয়াড় এবং ক্রীড়ামোদি দর্শকরা উপস্থিত ছিলেন। বিপুল সংখ্যক দর্শক ফাইনাল খেলাটি উপভোগ করেন। গ্যালারি ছাপিয়ে দর্শকরা মাঠের ভেতর ঢুকে বসে যান। ঢাকা থেকে আগত ফিফা ব্যাজধারী রেফারীরা খেলা পরিচালনা করেন। দুই দলেই ৫ জন করে জেলার বাইরের খেলোয়াড় অন্তভুক্ত থাকায় মাঠে খেলা পাগল দর্শকের ঢল নামে। প্রাণবন্ত খেলায় দর্শকরাও উল্লসিত হন।
উল্লেখ, শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ড দল নকআউট ভিত্তিতে এবারের ৩য় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করে। প্রথম রাউন্ড থেকে সেমিফাইনাল পর্যন্ত নিজ নিজ ওয়ার্ডের স্থানীয় ফুটবলাররাই এতে খেললেও ফাইনালে ৫ জন করে জেলার বাইরের খেলায়াড় অন্তর্ভুক্ত করায় ফাইনাল খেলাটি জমজমাট হয়ে ওঠে। সুন্দর খলা প্রদর্শণ করায় বিপুল করতালির মাধ্যমে দর্শকরা উভয় দলকে অভিনন্দিত করেন। প্রাথমিক পর্বে প্রতিটি ওয়ার্ড দলকে প্রতি খেলায় অংশগ্রহন মানি হিসেবে নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হয়। এই ফুটবল টুর্নামেন্টটি জেলার ক্রীড়াঙ্গনে নতুন প্রাণের সঞ্চার করেছে। এজন্য ক্রীড়ামোদি দর্শক ও সংশ্লিষ্টরা পৌর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। সেইসাথে ফুটবলের পাশপাশি পৌরসভার পক্ষ থেকে ওয়ার্ডভিত্তিক ক্রিকেট খেলা সহ আরও অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনেরও দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *