শেরপুরে ভালোবাসা দিবসকে সামনে রেখে জমে উঠেছে ফুলের দোকান-সত্যবয়ান

শেরপুরে ভালোবাসা দিবসকে সামনে রেখে জমে উঠেছে ফুলের দোকান-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসকে সামনে রেখে শেরপুর জেলা শহরে জমে উঠেছে ফুলের বাজার। ১৩ ফেব্রুয়ারি রোববার দুপুরে সরজমিনে শেরপুর পৌর শহরের খরমপুর, কলেজ মোড়, নিউমার্কেট, থানা মোড়, শহীদ বুলবুল সড়কে দেখা গেছে এমন চিত্র।
দোকানীরা ক্রেতাদের আকৃষ্ট করতে প্রায় ৮ থেকে ১০ ধরনের ফুলের পসরা সাজিয়ে বসেছেন। যেখানে রয়েছে গোলাপ, রজনীগন্ধা, গাঁদা, অর্কিড, জিপসী, জারবেরা ইত্যাদি সব ফুল। গোলাপ বিক্রি হচ্ছে প্রতি পিস ১০ থেকে ২০ টাকা , জিপসী প্রতি আটি ২শত টাকা, রজনীগন্ধা প্রতি পিস ১০ টাকা, গ্যাডিওলাস প্রতি পিস ৩০ টাকা, অর্কিড প্রতি পিস ২৫ টাকা, জারবেরা প্রতি পিস ৩০০ ও গাঁদার মালা বিক্রি হচ্ছে ৪০ টাকায়।
কিন্তু ক্রেতারা অভিযোগ করে জানান, এবার ফুলের দাম অন্য বছরের চেয়ে একটু বেশি। তবে এবিষয়ে বিক্রেতারা বলছেন, পাইকারি বাজার থেকে একটু বেশি দামে কিনতে হচ্ছে ফুল। তাই বর্তমান সময়ে ফুলের বাজারে দাম কিছুটা বেশি।
ফুল বিক্রেতা খোকন জানান, আমরা মৌসুমি ফুল ব্যবসায়ী। সারা বছর ব্যবসা না করলেও শুধুমাত্র ভালোবাসা দিবস ও একুশে ফেব্রুয়ারিতে ফুলের দোকান বসাই। ফুল কিনতে উঠতি বয়সী তরুণ-তরুণীরা দোকানে আসছে বেশি। আশা করছি ফুল বিক্রি ভালই হবে।
আরেক বিক্রেতা আকাশ জানান, দিন যত গড়াচ্ছে তত দোকানে ভিড় বাড়ছে। অনেকে ফুলের দাম নিয়ে দর কষাকষি করে। আবার অনেকে দাম বেশি দেখে চলে যাচ্ছেন। তবে ভালোবাসা টাকা দিয়ে মূল্যায়ন হয় না। এখানে হৃদয়ের আন্তরিকতা প্রয়োজন।
ফুল কিনতে আসা মেহেদি হাসান জানান, তিনি তার ভালোবাসা মানুষের জন্য ফুল কিনতে এসেছেন। কিন্তু ফুলের দাম একটু বেশি। তারপরও নিজের প্রিয়জনকে সাজাতে ও উপহার দিতে ফুল কিনতে দোকানে এসেছি।
আরেক ক্রেতা রুবেল মাহমুদ জানান, ফুল এমন একটা জিনিস। যা দিয়ে প্রিয়জনকে অতি সহজেই খুশি করা যায়। আগামীকাল যেহেতু বিশ্ব ভালবাসা দিবস। তাই প্রিয়জনকে উপহার দিতে ফুল কিনতে এসেছি। সব মিলিয়ে ৪শত টাকার ফুল কিনেছি। যেটি আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) সকালে প্রিয়জনকে উপহার দিয়ে চমকে দিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *