শেরপুরে পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি: স্মারকলিপি প্রদান||সত্যবয়ান

শেরপুরে পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি: স্মারকলিপি প্রদান||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||সারাদেশের ন্যায় জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবী আদায়ের লক্ষে শেরপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় (পিআইও) অফিসের আয়োজনে গত ১২ সেপ্টেম্বর সোমবার থেকে ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত তিন দিনের কর্মবিরতি পালন করেছে।
জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডিআরআরও) এবং বাংলাদেশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সমিতি ও কর্মচারী কল্যাণ পরিষদ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যৌথ আয়োজনে গত ১২ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেরপুর জেলার সদরসহ পাঁচ উপজেলায় অর্ধদিবস করে তিন দিনের কর্মবিরতি পালন করেছে সকল কর্মকর্তা-কর্মচারীরা।
জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর হয়েছে প্রায় একযুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। কিন্তু পদ দুটি আপগ্রেডেশন প্রস্তাব ও পড়ে আছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে। সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি ও চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণসহ পাঁচ দফা দাবী অবিলম্বে বাস্তবায়নের জন্য তারা এ কর্মসূচি পালন করে।
তিন দিনের কর্মবিরতি শেষে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) সালাউদ্দিন বিশ্বাসের নেতৃত্বে সদর উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ খবিরুজ্জামান খান, নকলা উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ তারিফুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আব্দুল হান্নানসহ সকল কর্মকর্তা-কর্মচারীরা জেলা প্রশাসক সাহেলা আক্তারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে ৫ দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *