শেরপুরে খাবারের সাথে বই পড়া…!-সত্যবয়ান

শেরপুরে খাবারের সাথে বই পড়া…!-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার || বই পড়ায় আগ্রহ স্মৃষ্টি করতে এবার চাইনিজ রেষ্টুরেন্টে মিনি লাইব্রেরী বা বুক কর্ণার প্রতিষ্ঠা করেছে শেরপুর শহরের নতুন বাজারস্থ নির্ঝর চাইনিজ এন্ড কাবাব ডিসেস রেষ্টুরেন্টে। রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী মো. আসিফ আদনান অভি জানায়, পারিবারিক ভাবেই বই পড়ার বেশ ঝোক রয়েছে আমার। বর্তমানে ফেইসবুক যুগে তরুন সমাজ মোবাইলে আসক্ত হওয়ায় অনেকেই কাগজের বই পড়ার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে। তাই শুধু মাত্র ব্যবসার চিন্তা না করে তরুন প্রজন্মের কাছে বই পড়ার প্রতি আগ্রহ স্মৃষ্টি করার লক্ষ্যে আমি এই বুক কর্নার করেছি। আমার এখানে চাইনিজ, নান-কাবাবসহ হরেক রকমের খাবার খেতে শিক্ষার্থী ও তরুনদের পাশাপাশি পরিবার নিয়ে নানা পেশার মানুষ আসে। এখানে অর্ডার করে খাবার তৈরী করতে সাধারণত একটু সময় লাগে। তাই এসময়ে বন্ধু ও পারিবারিক আড্ডার পাশাপাশি বই পড়তে পারবে এখনে। পাঠক চাহিদার উপর নির্ভর করে বইয়ের সংখ্যা ও কর্ণার বৃদ্ধি করা হবে। সেই সাথে এখান থেকে বাসায় বই নিয়ে পড়ার ব্যবস্থাসহ রেষ্টুরেন্টের এক পাশে পাঠ কর্নার করারও চিন্তা রয়েছে। এছাড়া বই এর পাশাপাশি ইন্টারনেট ও ল্যাপটবের মাধ্যমে সাইবার ক্যাফে তৈরী এবং বিভিন্ন পত্রপত্রিকা রাখা হবে এখানে।

ওই রেষ্টুরেন্টে খেতে আসা তরুন সোহাগ জানায়, এখানে বুক কর্ণারটি খুবই চমৎকার আইডিয়া। আমরা আড্ডার ফাঁকে প্রিয় লেখকের বইগুলো হাতে নিয়ে এক নজরে চোখ বুলাতে পারি । এতে খাবার ও আড্ডার পাশাপাশি সময়ও ভালো কাটে।

ডা. সেকান্দর আলী কলেজের প্রভাষক মো. শওকত হোসেন জানায়, বুক কর্ণারটা শিক্ষার্থী ও তরুন সমাজের জন্য বাড়তি জ্ঞান অর্জনের পাশাপাশি ভালো একটি টাইম পাস বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *