শেরপুরে কবি এমএইচ মুকুলের ‘বিরহী বসন্ত’ কাব্য গন্থের পাঠ উন্মোচন

শেরপুরে কবি এমএইচ মুকুলের ‘বিরহী বসন্ত’ কাব্য গন্থের পাঠ উন্মোচন

স্টাফ রিপোর্টার: শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে সদর উপজেলা শাখার আহ্বায়ক কবি এমএইচ মুকুলের একক কাব্য গ্রন্থ ‘বিরহী বসন্ত’ এর পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।
২৫ আগষ্ট শুক্রবার রাতে শহরের নয়ানীবাজারস্থ গাঙচিল কার্যালয়ে এ পাঠ উন্মোচনের প্রধান অতিথি ছিলেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট আইনজীবী ও কথা সাহিত্যিক রফিকুল ইসলাম আধার।
এসময় অন্যান্যের মধ্যে গাঙচিল উপদেষ্টা ছড়াকার নুরুল ইসলাম মনি ও রোজিনা তাসমিন, আমন্ত্রিত অতিথি কবি ও আবৃত্তিকার মাজহারুল ইসলাম, গাঙচিল সভাপতি সাংবাদিক রফিক মজিদ, সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি কবি মহিউদ্দিন জুরায়েদ, সহ-সম্পাদক শফিকুল ইসলাম শ্যামল, সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, তথ্য ও গবেষনা সম্পাদক কবি প্রভাষক ড. আনিসুর রহমান আকন্দ, কোষাধ্যক্ষ কাজি মাসুম, নির্বাহী সদস্য কবি খালিদুর রহমান ও নাট্টকার আরিফ খান হারুন, নালিতাবাড়ি উপজেলা শাখার আহ্বায়ক কবি ও সাংবাদিক অধ্যক্ষ মুনীরুজ্জামান মুনীর, শ্রীবর্দী উপজেলার আহ্বায়ক কবি ও প্রভাষক আজাদ সরকার এবং সদস্য সচিব ছড়াকার নূরুল ইসলাম নাযীফ, শেরপুর রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক তারিকুর ইসলাম, সাংবাদিক জাহিদ হাসান, মোহাইমিনুল ইসলাম হুমায়ুন, সাংবাদিক বিল্লাল হোসেন সোহাগ, সাংবাদিক মেহেদী হাসান শামীম, সাংবাদিক জয়ন্ত দে প্রমূখ উপস্থিত ছিলেন।
কবি এমএইচ মুকুলের ২০১৯ সালে ঢাকা বই মেলায় ‘ডাইনি মা’ নামে আরো একটি গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পুঁথিকাব্যও রয়েছে। এটি তার দ্বিতীয় প্রকাশনা এবং প্রথম কাব্য গ্রন্থ। বইটিতে ৭৯টি কবিতা রয়েছে এবং ‘বৃত্তকলা একাডেমী’ থেকে প্রকাশিত হয়েছে। উপস্থিত কবি, সাহিত্যিক ও সাংবাদিকরা বইটির সাফল্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *