আরব আমিরাতে বহুতল ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু

আরব আমিরাতে বহুতল ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতের অমল কুইন নামে এলাকায় বহুতল ভবন থেকে ছিটকে পড়ে মো. আনোয়ার হোসেন পিছন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি আখাউড়া উপজেলার মনিয়ন্দ গ্রামের বাসিন্দা। আনোয়ার হোসেন মনিয়ন্দ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন।

আনোয়ার হোসেনের মৃত্যুতে তার পরিবার ও মনিয়ন্দ এলাকাজুড়ে চলছে শোকের মাতম।

স্বজনহারাদের কান্নায় ভারি হয়ে উঠেছে এলাকার পরিবেশ। সরকারি ব্যবস্থাপনার দ্রুত যেন তার লাশ দেশে আনা হয় সেই দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরাসহ এলাকার মানুষ।

নিহতের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানায়, পরিবারের সচ্ছলতা ফিরিয়ে আনার জন্য ২০০৪ সালে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার হোসেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের অমল কুইন এলাকার একটি প্লাস্টিক কারখানায় কর্মরত ছিলেন।

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল পাঁচটার দিকে ওই কারখানায় কাজ করার সময় বহুতল ভবন থেকে ছিটকে প্রাণ হারান। এ ঘটনায় সালাম মিয়া নামে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার অপর এক বাংলাদেশী শ্রমিকেরও মৃত্যু হয়।

নিহতের স্ত্রী লাকী আক্তার বারবার মূর্ছা যাচ্ছিলেন। শুক্রবার স্বামীর মৃত্যুর খবর পেয়ে যেন তার মাথায় আকাশ ভেঙে পড়ে।কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘আমি এখন আমার দুই সন্তানরে নিয়ে কিভাবে কি করবো। আমি তো অসহায় হয়ে পড়েছি।’
নিহতের মা জাহানারা বেগম কাঁদতে কাঁদতে বলেন, ‘জীবনের বড় একটা অংশ বিদেশে কাটিয়েছে আমার বাপজান। সে বলেছিলো একেবারে দেশে ফিরে আসবে। এখন আর সে জীবিত আসবে না।

আসবে তার লাশ। আপনারা আমার ছেলের লাশ আনার ব্যবস্থা করে দেন।’

মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আলমগীর ভূঁইয়া বলেন, ‘আনোয়ার ৯০ এর দশকে ছাত্রলীগ নেতা ছিলো। তার মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়লো। দ্রুত লাশ ফিরিয়ে আনতে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের দৃষ্টি কামনা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *