শিক্ষা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের প্রতিবাদে ত্রিশালে মানববন্ধন||সত্যবয়ান

শিক্ষা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের প্রতিবাদে ত্রিশালে মানববন্ধন||সত্যবয়ান

আবু তোরাব,ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে দড়িকাঁঠাল উচ্চ বিদ্যালয়ের নামাজের ঘরে অগ্নি কান্ডের ঘটনার প্রতিবাদে অপরাধীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী।

শনিবার দুপুরে কাঁঠাল ইউনিয়নের দড়িকাঁঠাল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে পাঁচশতাধিক শিক্ষার্থী, শিক্ষক এ মানববন্ধনে অংশ গ্রহন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি কুচক্রি মহন স্কুল ধংশের জন্য অগ্নি সংযোগের ঘটনা ঘটিয়েছে। স্কুলের মেয়েদের জন্য নামাজের নির্ধারিত জায়গায় এ অগ্নি কান্ডের ঘটনা সত্যিই নিন্দনীয়। বক্তারা এ ঘটনার তদন্তের মাধ্যমে সঠিক বিচার দাবী করেন।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার (২৬ শে মে) মধ্য রাতে স্কুলের মেয়েদের জন্য নির্ধারিত নামাজের ঘরে কে বা কাহারা অগ্নি সংযোগ করে। পরে স্থানীয় এলাকাবাসী টের পেয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। নামাজের ঘরে অগ্নি সংযোগ সত্তিই নিন্দনীয় একটি ঘটনা। একটি কুচক্রি মহল এ ঘটনাটি ঘটিয়েছে স্থানীয়দের দাবী।

স্কুলের সাধারন শিক্ষার্থীরা বলেন, আমরা সুন্দর পরিবেশে স্কুলে লেখা পড়া করতে চাই। আমাদের স্কুলে যেই অগ্নি সংযোগ করেছে আমরা তার সঠিক বিচার দাবী করি।

দড়িকাঁঠাল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, স্কুলের প্রধান শিক্ষক মারা যাওয়ায় সিনিয়র হিসেবে আমাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়। একটি কুচক্রি মহল স্কুলের উন্নয়নে বাধাগ্রস্থ করতেই এ অগ্নি কান্ডের ঘটনাটি ঘটিয়েছে। আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। যেই এ ঘটনা ঘটাক আমি তাদের সঠিক তদন্তের মাধ্যমে বিচার দাবী করছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুল করিম বলেন, আগে এ স্কুল অনেক অবহেলিত ছিল। এখন স্কুলর উন্নতি দেখে অনেকেই খারাপ পায়তারা করছে। একটি মহল এ উন্নতিকে বাধাগ্রস্থ করতে উঠে পড়ে লেগেছে। ঐ কুচক্রি মহল এ ঘটনাটি ঘটিয়েছে। মেয়েদের জন্য নামাজের জায়গায় অগ্নি সংযোগ মোটেও ভাল কাজ নয়। এ অগ্নি সংযোগে স্কুলের ১ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।

ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মোঃ মাইন উদ্দিন জানান, আমি ঘটনাটি শুনেছি। স্কুল কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দায়ের করলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *