রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে হারাল ক্যারিবীয়রা

রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে হারাল ক্যারিবীয়রা

খেলা ডেস্ক: টানা তৃতীয় ম্যাচে ২০০ ছোঁয়া স্কোর গড়ল ওয়েস্ট ইন্ডিজ। অত বড় স্কোর গড়েও আগের দুই ম্যাচে হেরে মাঠ ছাড়তে হয়েছিল তাদের। এবার উৎসব ক্যারিবীয়দের। পার্থে তৃতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৩৭ রানে হারিয়ে সান্ত্বনার জয় পেয়েছে ক্যারিবীয়রা।

দ্বিতীয় টেস্টে অবিস্মরণীয় জয়ের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে টানা পাঁচ হারের পর এটা প্রথম জয় ওয়েস্ট ইন্ডিজের। সফরের শেষটা জয়ে হলেও ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে কিন্তু অস্ট্রেলিয়াই।

প্রথম দুই ম্যাচ জিতে অস্ট্রেলিয়া আগেই সিরিজ নিশ্চিত করায় পার্থের ম্যাচটা ছিল শুধু নিয়মরক্ষার। আনুষ্ঠানিকতার ওই ম্যাচে আন্দ্রে রাসেল ও শেরফানে রাদারফোর্ডের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করতে নেমে ২২০ রানের বড় স্কোর গড়ে ক্যারিবীয়রা।

৭টি ছক্কা এবং ৪টি চারে মাত্র ২৯ বলে ৭১ রানের টর্নেডো ইনিংস খেলেন রাসেল। আর ৫টি করে ছক্কা এবং চারে ৪০ বলে ৬৭ রানের অপরাজিত ঝোড়ো হাফসেঞ্চুরি রাদারফোর্ডের।অথচ ক্যারিবীয়দের শুরুটা ছিল যাচ্ছেতাই। ১৭ রানের মধ্যে আউট হয়ে যান জনসন চার্লস, নিকোলাস পুরান ও কাইল মেয়ার্স।

এরপর হাফসেঞ্চুরির একটা জুটি গড়ে ৭ রানের ব্যবধানে ফেরেন রোস্টন চেস ও রোভমান পাওয়েল। দলীয় ৭৯ রানে পঞ্চম উইকেট হারায় ক্যারিবীয়রা। তবে রাসেল ও রাদারফোর্ডের রেকর্ড গড়া জুটিতে ২০০ পেরোয় সফরকারীদের স্কোর। ষষ্ঠ উইকেটে এ দুজন যোগ করেছেন ১৩৯ রান। যা ষষ্ঠ উইকেটে এই সংস্করণে ক্যারিবীয়দের সর্বোচ্চ।

টি-টোয়েন্টিরই অবশ্য এটা সর্বোচ্চ রানের জুটি। রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা। তবে অগৌরবের। ৪ ওভারে তিনি খরচা করেছেন ৬৫ রান। টি-টোয়েন্টিতে কোনো অস্ট্রেলিয়ানের যা সর্বোচ্চ রান খরচের রেকর্ড।

ওই রান তাড়া করে ৪৯ বলে ৮১ রানের বিস্ফোরক হাফসেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ার্নার। ১৯ বলে ৪১ রানের হার না মানা ক্যামিওর পরও ১৮৩ রান করতে পেরেছে অস্ট্রেলিয়া। ক্রিকইনফো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *