টি-টোয়েন্টিতে ফিরলেন মাহমুদ উল্লাহ, নতুন মুখ আলিস

টি-টোয়েন্টিতে ফিরলেন মাহমুদ উল্লাহ, নতুন মুখ আলিস

ক্রীড়া প্রতিবেদক: ১ মার্চ শেষ হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম মৌসুম। ও দিনই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। লঙ্কান সিরিজের জন্য আজ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্যে প্রথম দুই ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৪, ৬ ও ৯ মার্চ টি-টোয়েন্টি তিনটি হবে সিলেটে।

এই সিরিজের জন্য দীর্ঘদিন পর ডাক পেয়েছেন বিপিএলে দারুণ ছন্দে থাকা মাহমুদ উল্লাহ রিয়াদ। বিপিএলে দারুণ বোলিং করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের রহস্য স্পিনার আলিস আল ইসলাম প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

তবে যে দুই ওয়ানডের দল দেওয়া হয়েছে, সেখানে নাম নেই অভিজ্ঞ ব্যাটার তামিম ইকবালের। অর্থাৎ তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে এখনো ধোঁয়াশা থেকে গেল।

একই সঙ্গে শ্রীলঙ্কা সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম নেই কোনো ফরম্যাটে।

১৫ সদস্যের টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদী হাসান, মাহমুদ উল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান হাসান ও  আলিস আল ইসলাম।

প্রথম দুই ম্যাচের ওয়ানডে দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদ উল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *