মেসি কখনও রোনালদোর মতো এমন করতো না’||সত্যবয়ান

মেসি কখনও রোনালদোর মতো এমন করতো না’||সত্যবয়ান

স্পোর্টস ডেস্ক ||‘মেসি কখনও রোনালদোর মতো এমন করতো না’গত মৌসুমের শেষ থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডে সময়টা ভালো যাচ্ছে না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। তবে সেটি মাঠের পারফরম্যান্সে নয়, বরং মাঠের বাইরের ঘটনায়ই বারবার আলোচনায় আসছেন রোনালদো। বিশেষ করে ক্লাব ছাড়তে চাওয়ার বিষয়ে গুঞ্জনের শেষ নেই।

ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ অবস্থানে থেকে শেষ করায় এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে না ইউনাইটেড। তাই চ্যাম্পিয়ন্স লিগ খেলবে, এমন ক্লাবে যেতে চান রোনালদো- এ গুঞ্জন চাউর হয়েছে বেশ আগে থেকে। যা ইউনাইটেডের দলের পরিবেশ নষ্ট করছে বলেই মত বিশ্লেষকদের।

এই আলোচনায় এবার যোগ দিলেন ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার পল ইন্স। তার মতে, এখন রোনালদো যা করছেন তা আগে করলে ইউনাইটেডের মতো ক্লাবে থাকতে পারতেন না। শুধু তাই নয়, এ বিষয়ে মেসির সঙ্গে তুলনা দিয়েও রোনালদোকে ধুয়ে দিয়েছেন পল ইন্স।

বয়েল স্পোর্টসে ইন্স বলেছেন, ‘রোনালদোকে ইউনাইটেড ছাড়তে হবে। আমি যখন রয় কিন অথবা স্টিভ ব্রুসদের সঙ্গে ইউনাইটেডের ড্রেসিংরুমে ছিলাম, তখন সে (রোনালদো) থাকলে ভুলেও এমন করতে পারতো না। তাকে এভাবেই কোনো কিছু না করে ছেড়ে দেওয়া হতো না।’

লিভারপুলের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশে রাখা হয়নি রোনালদোকে। ম্যাচের ৮৭ মিনিটে গিয়ে তাকে বদলি হিসেবে নামান এরিক টেন হাগ। তবে রোনালদোকে ছাড়াই ম্যাচটি জিতে নেয় ইউনাইটেড। এ সিদ্ধান্তকে বাহবা দিয়ে ইন্স জানিয়েছেন, মেসি কখনও এমন করতেন না।

ইন্সের ভাষ্য, ‘রোনালদোকে (লিভারপুলের বিপক্ষে) একাদশের বাইরে রাখা গুরুত্বপূর্ণ ছিল। এতে বোঝা গেছে, রোনালদোকে ছাড়াও সবকিছু চলবে। ইউনাইটেডে সে সবার জন্য সমস্যার কারণ হয়ে আছে। সে সময়ে-অসময়ে যেমন করেছে, মেসি কখনও এমন করতো না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *