মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা মা পেলেন সংবর্ধনা ও সম্মাননা ||সত্যবয়ান

মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা মা পেলেন সংবর্ধনা ও সম্মাননা ||সত্যবয়ান

বুলবুল আহম্মেদ|| শেরপুরে বীর মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা মা’দের  সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে। ২ এপ্রিল শনিবার দুপুরে জেলার ২৪ জন জীবিত বাবা মা’দের এ সংবর্ধনা দেওয়া হয়।
শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সহযোগিতায় প্রথম বারের মতো এ সংবর্ধনা ও সম্মাননার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরপুর জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।
শেরপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম হিরো এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ জেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মুক্তাদিরুল আহমেদ, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, নকলা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. সফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, শ্রীবরদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আমিনুল ইসলাম, নকলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবুল মনসুর, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো.এটিএম জিন্নত আলী প্রমুখ।
এসময় জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি৷ মুক্তি যোদ্ধাদের সঙ্গে নিয়ে আমরা নতুন বাংলাদেশ গড়ে তুলবো। তারা আমাদের অনুপ্রেরণা৷ ২০৪১ সালে আমরা উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি। সেই স্বপ্ন বাস্তবায়নে জাতির শ্রেষ্ঠ সন্তানদের পরামর্শ অত্যন্ত প্রয়োজন। শেখ হাসিনা সবসময় মুক্তিযোদ্ধাদের গুরুত্ব দিচ্ছেন। সরকারি ভাতার মাধ্যমে তাদেরকে তিনি সম্মানিত করছেন।
তিনি আরো বলেন, আজ আমি সত্যিই আনন্দিত বীর মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা মা’দের দেখতে পেয়ে। তাদেরকে সংবর্ধনা ও সম্মাননা দেওয়ার জন্য যারা এটির আয়োজন করেছেন তাদের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করেন এবং ২৪ জন জীবিত বাাব মা’দের জন্য প্রতি মাসে ২ হাজার করে টাকা দেওয়ার প্রতিশুতি দেন। একই সাথে যাদের জমি আছে ঘর নাই তাদের জন্য একটি করে ঘর দেওয়ার আশ্বস্ত করেন।
বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরো বলেন, বিজয় অর্জনের ৫০ বছরেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে সবধরনের ষড়যন্ত্র মোকাবেলা করতে মুক্তিযুদ্ধের প্রজন্মকে দেশের উন্নয়নের মিছিলে যোগ দিতে হবে। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে যুদ্ধকালীন সময়ের মতোই মুক্তিযোদ্ধাদেরকে দেশের জন্য কাজ করার আহ্বান জানান।
তিনি আরে বলেন, সরকারি বেসরকারি রাজনৈতিক, সামাজিক ব্যবসায়ী সংগঠন সহ দেশে অনেক প্রতিষ্ঠান রয়েছে যারা মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রী সন্তানদের সংবর্ধনা সম্মাননা দিয়ে থাকেন। কিন্তু তাদের জীবিত বাবা মা’দের তেমন একটা খোঁজ খবর নেওয়া হয়না। আজ আমরা শেরপুরের বীর মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা মা’দের খোঁজ খবর নিয়ে ২৪ জনকে পেয়েছি। তাদেরকে সম্মান জানানোর জন্য এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমি একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে খুবই আনন্দিত যে তাদের জন্য কিছুটা করতে পেরে। যতদিন বেঁচে থাকবো মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সুখ দুঃখের কথা বলে যাবো।
শেরপুর পৌরসভার মেয়র লিটন বলেন, শেরপুরে এমন উদ্যোগ আমি কখনো লক্ষ করিনি। বীর মুক্তিযোদ্ধাদের জীবিত বাবা মা’দের জন্য এধরনের সম্মান শেরপুরসহ দেশবাসীর কাছে একটি রেকর্ড হয়ে থাকবে। আগামী ঈদুল ফিতরে তাদের জন্য আমার পক্ষ থেকে কিছু উপহার সামগ্রী পৌছে দেবো।
তিনি আরো বলেন, আমাদের মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযোদ্ধাদের পরবর্তী প্রজন্ম, আমরা শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আমৃত্যু সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাব। আপনাদের সন্তান হিসেবে আমি সবসময় আপনাদের পাশে থাকবো। বীর মুক্তিযোদ্ধারা এবং তাদের আগামী প্রজন্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখার আশাবাদ ব্যক্ত করছি। মুক্তিযোদ্ধারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শুধু স্বাধীনতাই এনে দেননি, তারা জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গঠনে আজও অবদান রেখে চলেছেন। তারই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধারা ও তাদের সন্তানেরা উন্নত বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।
নালিতাবাড়ী উপজেলার কয়রাকুড়ী এলাকার বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান মা রমিন জান বলেন, আমি খুব আনন্দ পাইছি। এ জায়গায় এসে যে সম্মান পেলাম সেটি মনে থাকবে। যারা আমাদের সম্মান দিয়েছেন তাদের প্রতি কৃতঙ্গ।
এসময় শেরপুর জেলা প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *