মাদক মামলায় এক যুবকের যাবজ্জীবন, আরেকজনের ১০ বছর কারাদণ্ড

মাদক মামলায় এক যুবকের যাবজ্জীবন, আরেকজনের ১০ বছর কারাদণ্ড

স্টাফ রিপোর্টার ||শেরপুরে পৃথক মাদক মামলায় মো. রাহিদুল খান ওরফে আহিদুল (৩৩) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড এবং মো. শাকিল মিয়া (৩৪) নামে অপর এক যুবকের ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড হয়েছে।

বুধবার (১৫ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন ২ মামলার এ রায় ঘোষণা করেন। আসামিদের মধ্যে আহিদুল পলাতক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাডভোকেট চন্দন কুমার পাল জানান, ২০১৬ সালের ৯ মে বিকেলে মুক্তাগাছা এপিবিএনের একটি দল শেরপুর উপজেলার চরখারচর বাজারসংলগ্ন চৌরাস্তা মোড় থেকে ৬ লক্ষ টাকা মূল্যের পলিথিনে মোড়ানো ৬০ গ্রাম হেরোইনসহ স্থানীয় রাহিদুল খা ওরফে আহিদুলকে হাতেনাতে আটক করে। পরে ওইদিনই এপিবিএনের এসআই খ.ম হাফিজুর রহমান বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় তদন্ত শেষে একই বছরের ৩০ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার তৎকালীন এসআই কামরুল হাসান। বিচারিক পর্যায়ে ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রধান আসামি আহিদুলকে যাবজ্জীবন সাজাসহ অর্থদণ্ড দেওয়া হয়।

তিনি আরও জানান, ২০১৭ সালের ১৫ জুলাই বিকেলে গোপন সূত্রে সংবাদের ভিত্তিতে র্যাব-১৪, সিপিসি-১ (জামালপুর) এর একটি আভিযানিক দল ঝিনাইগাতী সদরের ব্রিজপাড় এলাকা থেকে স্থানীয় শাকিল মিয়াকে দুটি প্যাকেটে ১ লক্ষ ৫৩ হাজার টাকা মূল্যের ৫১ গ্রাম ওজনের ৫১০ পিস ইয়াবাসহ হাতেনাতে আটক করে। একইদিন র্যাবের পক্ষ থেকে ঝিনাইগাতী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে তদন্ত শেষে একই বছরের ৩ আগস্ট একমাত্র আসামি শাকিল মিয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঝিনাইগাতী থানার এসআই জহুরুল ইসলাম। এ মামলায় বিচারিক পর্যায়ে ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *