বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের পর যানবাহন সংকটে বিড়ম্বনায় পড়েছেন ঘরমুখো মুসল্লিরা

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের পর যানবাহন সংকটে বিড়ম্বনায় পড়েছেন ঘরমুখো মুসল্লিরা

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের পর যানবাহন সংকটে বিড়ম্বনায় পড়েছেন ঘরমুখো মুসল্লিরা। এতে সুযোগ পেয়ে অনেক গণপরিবহনে বেশি ভাড়া আদায় করা হচ্ছে। আজ সকাল সাড়ে ৯টার দিকে আখেরি মোনাজাত শেষ হয়। এর পর থেকে যানবাহন সংকটে ইজতেমার ময়দানের চারপাশে চরম বিড়ম্বনায় পড়েন সবাই।

জানা যায়, গতকাল মধ্যরাত থেকে মোনাজাত উপলক্ষে ইজতেমা ময়দানের ১০ বর্গকিলোমিটার এলাকাজুড়ে গণপরিবহন বন্ধ রাখা হয়। এতে ইজতেমায় আগত মুসল্লিরা নির্ধারিত স্থানে গাড়ি রেখে পায়ে হেঁটে ময়দানে আসেন। মোনাজাতের পর বিক্ষিপ্তভাবে নিয়ন্ত্রিত এলাকায় যানবাহন চলাচল স্বল্প আকারে চালু হয়। আবার ব্যক্তিগত গাড়ি ও ছোট যানবাহন অল্প করে চলাচল শুরু করে।

এতে দূর থেকে আসা মুসল্লিরা গাড়ির কাছে যেতে বিড়ম্বনায় পড়ে যান।

নরসিংদী থেকে ইজতেমায় আসা হালিম মিয়া (৭০) জানান, তাঁরা একটি বাসে করে এসেছেন। মিরের বাজারে পুলিশ নির্ধারিত স্থানে বাস তাঁদের নামিয়ে দেয়। পরে তাঁরা হেঁটে ময়দানে এসে মোনাজাতে শরিক হন।

মোনাজাত শেষে বাসের চালক ফোনে জানিয়েছেন, বাস নিয়ে তিনি নরসিংদী চলে গেছেন।

এদিকে গতকাল শনিবার মধ্যরাত থেকে ইজতেমা ময়দানকেন্দ্রিক প্রায় ১০ বর্গকিলোমিটার এলাকায় গণপরিবহন বন্ধ থাকায় অনেক গণপরিবহন রাস্তায় বের হয়নি। শুধু ইজতেমার রিজার্ভ করা গাড়ি রাস্তায় চলতে দেখা গেছে। ফলে মহাসড়কে গাড়ি কম থাকায় ঘরমুখো মুসল্লিদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। এই সুযোগে ছোট ছোট পরিবহন বেশি ভাড়া আদায় করেছে বলে অনেকে অভিযোগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *