ইংল্যান্ডের চাই ৩৩২ রান, ভারতের ৯ উইকেট

ইংল্যান্ডের চাই ৩৩২ রান, ভারতের ৯ উইকেট

খেলা ডেস্ক: ইংল্যান্ডের সামনে চতুর্থ ইনিংসে ৩৯৯ রানের বড় লক্ষ্যই দিয়েছে ভারত। তৃতীয় দিনের শেষ বিকেলে ইংলিশদের শুরুটা যথারীতি আগ্রাসী মনোভাবে। জ্যাক ক্রাউলি ও বেন ডাকেটের ওপেনিং জুটি যখন ওভারপ্রতি ৫ রানের কিছু কমে এগিয়ে যাচ্ছিল, সেই মুহূর্তে ভারতকে স্বস্তির নিশ্বাস ফেলার সু্যোগ দেন রবিচন্দ্রন অশ্বিন।

ডাকেটকে ২৮ রানে ফেরান এই অফ স্পিনার।

দিনের বাকি সময়টা নাইটওয়াচম্যান রেহান আহমেদকে নিয়ে কাটিয়ে দিয়েছেন ক্রাউলি। ১ উইকেট ৬৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ক্রাউলি ২৯ ও রেহান ৯ রানে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিনের শুরুতে ভারতকে কাঁপিয়ে দেন জেমস অ্যান্ডারসন।

দুর্দান্ত এক ডেলিভারিতে প্রথমে রোহিত শর্মা ও পরে যশ্বসী জয়সওয়ালকে ফেরান এই ইংলিশ পেসার। রোহিত ১৩ ও জয়সওয়াল ১৭ রানে আউট হন। এরপর শুভমান গিল ও শ্রেয়াস আইয়ারের ৮১ রানের জুটি। আইয়ারকে বেন স্টোকসের দুর্দান্ত এক ক্যাচ বানিয়ে ফেরান টম হার্টলি।

২৯ রান করেন এই মিডল অর্ডার ব্যাটার।

আইয়ারের পর দ্রুতই রজত পাতিদারকে ফেরান রেহান। তাঁকে অনুসরণ করেন শ্রিকর ভরত। এরপর ভারতের লিডকে বাড়িয়ে নিতে বড় ভূমিকা গিল ও অক্ষর প্যাটেলের। দুজন ৮৮ রান যোগ করেন।

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়ে ১০৪ রানে আউট হন গিল। পরে প্যাটেল ৪৫ ও অশ্বিন ২৯ রান করলে ভারতের দ্বিতীয় ইনিংস থামে ২৫৫ রানে। বাঁহাতি স্পিনার হার্টলি চারটি, রেহান তিনটি ও অ্যান্ডারসন দুটি উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *