ফুটপাত দখলমুক্ত করতে পৌরসভার অভিযান-সত্যবয়ান

ফুটপাত দখলমুক্ত করতে পৌরসভার অভিযান-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ|| শেরপুরে প্রতিটি বাজারে রাস্তার দু পাশে গড়ে উঠা বিভিন্ন পর্যায়ের দোকান দখলমুক্ত করতে পৌরসভা থেকে শহরের ব্যস্তময় বঙ্গবন্ধু স্কয়ার মোড় থেকে নিউমার্কেট পায়রা চত্বরসহ প্রধান সড়কের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সোমবার সকাল থেকে শুরু করে দিনব্যাপী এ অভিযান পরিচালনা পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এব্যাপারে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, শেরপুর জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহযোগিতায় ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার সর্বসাধারণের যাতাযাত ব্যবস্থা স্বাভাবিক এবং যানজট মুক্ত শহর গড়ার প্রত্যয়ে আজ দিনব্যাপী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে রাস্তায় নেমেছি। যতক্ষন পর্যন্ত এ স্থাপনা গুলো স্বাভাবিক না হবে আমাদের অভিযান চলমান থাকবে। শহরে দীর্ঘদিন ধরে ব্যাপক যানজট লক্ষ করা যেতো। জেলা শহরের প্রধান সড়কসহ প্রতিটি রাস্তার ফুটপাত দখল করে দোকানপাট বসানো হয়েছিলো। গাড়ি পার্কিং এর জায়গা না থাকায় যত্রতত্র গাড়ি পার্কিং করায় শহরে যানজটের সৃষ্টি হচ্ছিল। তাই জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং শেরপুর পৌরসভা যৌথভাবে আজ এসব অভিযান পরিচালনা করেন।

তিনি আরো বলেন, এ সড়কটি মূলত সড়ক ও জনপথ বিভাগের। অভিযান করার আগে তাদের সাথে কথা বলেই অভিযানে নামা হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, আমরা আজ সারাদিন অভিযান চালাবো। এছাড়া আমাদের কাছে যে তালিকা আছে সেটি অনুযায়ী তালিকাভূক্তদের উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *